২০১৭ সালে যান চলবে পদ্মা সেতুতে : যোগাযোগমন্ত্রী

obaidul kadirসুরমা টাইমস রিপোর্টঃ যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ২০১৭ সালের মধ্যে পদ্মা সেতুর কাজ শেষ হবে। চলাচল করবে ট্রেনসহ সব ধরনের যানবাহন। মুল সেতুর কাজ শুরু করার কার্যাদেশ দেওয়া হবে জুনে। ইতিমধ্যে জমি অধিগ্রহণসহ ১ হাজার ৬০০ কোটি টাকার সংযোগ সড়কের কাজও শেষ পর্যায়ে।
শুক্রবার যোগাযোগমন্ত্রী বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘নিটল-নিলয় ঢাকা মোটর প্রদর্শনী-২০১৪’ উদ্বোধন করেন। এতে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি। সেমসের ব্যাবস্থাপনা পরিচালক মেহেরুন এন ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন আমেরিকান চেম্বার অব কমার্স ইন বাংলাদেশের সভাপতি আফতাব উল ইসলাম, ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মো. শাহজাহান খান ও নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান মাতলুব আহমাদ। যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, শিগগিরই জয়দেবপুর-ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাজও শুরু হবে। ঢাকা শহরকে যানজটমুক্ত করতে মেট্রোরেলের নির্মাণকাজ শিগগিরই শুরু হতে যাচ্ছে। তিনি জানান, জাপানের সংস্থা জাইকার সঙ্গে এ ব্যাপরে ২২ হাজার কোটি টাকার একটি চুক্তিও সম্পন্ন হয়েছে। তিনি বলেন, রাজধানী ঢাকাতে ৫০০ ও চট্টগ্রামে ১৫০টি পরিবেশবান্ধব আধুনিক ট্যাক্সিক্যাব আনা হচ্ছে। প্রধানমন্ত্রী পরিবেশবান্ধব এই ট্যাক্সিক্যাব আগামী ২২ এপ্রিল উদ্বোধন করবেন বলে আশা করা হচ্ছে।
আগামী ডিসেম্বর নাগাদ ঢাকা চট্রগ্রামের চার লেনের রাস্তার কাজ সম্পন্ন হবে। ইতিমধ্যে ৬২ কিলোমিটার রাস্তার নির্মাণকাজ শেষ হয়েছে।