বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

hasinaসুরমা টাইমস রিপোর্টঃ প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন। বৃহস্পতিবার সকাল সোয়া ৭টার দিকে তিনি এ শ্রদ্ধা জানান। এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতা সৈয়দা সাজেদা চৌধুরী, মতিয়া চৌধুরী, তোফায়েল আহমেদ, শেখ ফজলুল করিম সেলিম, আবদুল লতিফ সিদ্দিকী, ওবায়দুল কাদের প্রমুখ উপস্থিত ছিলেন।
আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতা-কর্মীরাও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন। পরে সবাই বনানী কবরস্থানে জাতীয় নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, ক্যাপ্টেন এম মনসুর আলীর কবরেও ফুল দিয়ে শ্রদ্ধা জানান।
বাংলাদেশের স্বাধীনতাসংগ্রামের ইতিহাসে ১৭ এপ্রিল অনন্য একটি দিন। ১৯৭১ সালের এই দিনে মুক্তিযুদ্ধ চলাকালে মেহেরপুরের বৈদ্যনাথতলা গ্রামের আম্রকাননে স্বাধীন বাংলাদেশের প্রথম অস্থায়ী সরকার আনুষ্ঠানিকভাবে শপথ নেয়। পাশাপাশি এদিন স্বাধীনতার ঘোষণাপত্র পাঠের অনুমোদন করা হয়। এর মধ্য দিয়ে মুক্তিযুদ্ধ আনুষ্ঠানিক রূপ পায়। পরে এই বৈদ্যনাথতলাকে ঐতিহাসিক মুজিবনগর হিসেবে নামকরণ করা হয়।