তারেক আইএসআইএ’র এজেন্ডা বাস্তবায়ন করছে : সিলেটে হানিফ

Hanif at sylhetসুরমা টাইমস রিপোর্টঃ বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি বলেছেন, তারেক রহমান লন্ডনে বসে অতীতেও দেশের বিরুদ্ধে নানা ষড়যন্ত্র করে ব্যর্থ হয়েছে। এখন বাংলাদেশ ও মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করে পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআইএ’র এজেন্ডা বস্তবায়নের চেষ্টায় ব্যস্ত হয়ে পড়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে সিলেট সাকির্ট হাউজের হল রুমে জেলা, মহানগর আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের এক যৌথ কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
হানিফ আরো বলেন, তারেক রহমান নিলর্জ্জ মিথ্যাবাদী, মূর্খ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, স্বাধীনতা ও মহান মুক্তিযুদ্ধ নিয়ে তার মিথ্যাচারের সীমা ছাড়িয়ে গেছে। সে এখন ইতিহাস বিকৃতি করে নতুন প্রজন্মকে বিভ্রান্ত করছে। এর পেছনে একাত্তরের পরাজিত শক্তি জামায়াতকে প্রতিষ্ঠিত বিএনপি’র ল।
হানিফ বলেন, তারেক জিয়া ৪ বার পরীা দিয়ে এসএসসি পাশ করেছে। সে ঢাকায় বসবাস করে মানিকগঞ্জ গিয়ে তিনবারে এইচএসসি পাশ করেছে। সে নিজেকে খুব মেধাবী মনে করে। অল্প বিদ্যা যে ভয়ংকর তার প্রমাণ তারেক জিয়া।
মহান মুক্তিযুদ্ধ কোন বিচ্ছিন্ন ঘটনা নয় উল্লেখ করে তিনি বলেন, ৫২’র ভাষা আন্দোলন, ৫৪’র যুক্তফ্রন্ট নির্বাচন, ৬২’র ছাত্র আন্দোলন, ৬৬’র ছয় দফা, ৬৯’র গণঅভ্যূত্থান, ৭০’র নির্বাচন এরই ধারাবাহিকতায় ৭১’র মহান মুক্তিযুদ্ধ। ১৯৭১ সালের ১০ এপ্রিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে রাষ্ট্রপতি ঘোষণা করা হয়। কিন্তু ওই সময় মুজিবুর রহমান পাকিস্তান কারাগারে বন্দি থাকায় সৈয়দ নজরুল ইসলামকে অস্থায়ী রাষ্ট্রপতি করা হয়। প্রধানমন্ত্রী করা হয়েছিল তাজ উদ্দিনকে। সেই মুজিব নগর সরকার এর নেতৃত্বে আমরা মুক্তিযুদ্ধ করে স্বাধীন বাংলাদেশ পেয়েছিলাম। ১৯৭২ সালের ১২ জানুয়ারি পার্লামেন্টে সর্বসম্মত সিদ্ধান্ত অনুযায়ী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে প্রধানমন্ত্রী করা হয়।
সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদের সভাপতিত্বে ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদের পরিচালনায় মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী আব্দুল মান্নান এমপি।
কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী। সভায় নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন- সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মুহিবুর রহমান মানিক এমপি, সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আ ন ম শফিকুল হক, জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, এ্যাডভোকেট শাহ্ ফরিদ উদ্দিন, কেন্দ্রীয় শ্রমিক লীগের সহ-সভাপতি প্রকৌশলী এজাজ আহমদ চৌধূরী, সিলেটে জেলা ও মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাভোকেট নিজাম উদ্দিন, বিজিৎ চৌধুরী, ফয়জুল আনোয়ার আলাউর, সিলেট মহানগর আওয়ামী লীগ নেতা শুয়েব আহমদ চৌধুরী, এ্যাডবোকেট শামীম আহমদ, দণি সুরমা উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু জাহেদ, জগনাথপুর উপজেলা চেয়ারম্যান আকমল হোসেন চৌধুরী, কৃষকলীগের কেন্দ্রীয় নেতা আব্দুল মুমিন চৌধুরীসহ জেলা ও মহানগর এবং বিভিন্ন উপজেলা আওয়ামী লীগ ও সকল সহযোগি অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।