স্বাধীনতা দিবস উপলক্ষে পালেরমো আওয়ামীলীগের আলোচনা সভা অনুষ্ঠিত

palermo-aowamilig-newsনাজমুল হোসেন ইতালি থেকেঃ ইতালির পালেরমো আওয়ামিলিগ সিসিলি শাখার উদ্যোগে ৪৩ তম মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ৬ এপ্রিল রবিবার স্থানীয় সান্তা কিয়ারা হলরুমে পালেরমো আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি কামরুল হাসান এর সভাপতিত্বে,আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সিকান্দার মিয়ার পরিচালনায় আলোচনা সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন হাসান শিকদার,গীতা পাঠ করেন পিন্টু। সভায় সকল মুক্তিযুদ্ধাদের স্মরণে দাড়িয়ে এক মিনিট নিরবতা পালন করেন।

আলোচনা সভায় বক্তব্য রাখেন পালেরমো আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রুবেল আহমেদ,হাসান শিকদার, তুফাজ্জুল হোসেন সেন্টু,মিম ইমতিয়াজ দুলাল,কমল প্রমুখ। বক্তারা আলোচনা সভায় প্রতিবাদ জানিয়ে বলেন , জিয়াউর রহমানকে দেশের প্রথম রাষ্ট্রপতি দাবি করে বেগম খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমান সংবিধান লঙ্ঘন করছেন। “বিএনপির রাজনীতিই মিথ্যাচারের ওপর প্রতিষ্ঠিত। যে দলের নেত্রী তার জন্ম তারিখ নিয়ে মিথ্যাচার করতে পারেন, তাকে দিয়ে সব মিথ্যাচারই সম্ভব।নির্বাচনে অংশ না নিয়ে খালেদা জিয়া বেসামাল ও উন্মাদ হয়ে এখন ইতিহাস বিকৃতিতে মগ্ন হয়েছেন। তাঁর পুত্র তারেক জিয়া বাংলাদেশের স্বাধীনতার ইতিহাস পাল্টাতে চায়।
খুনী জিয়াকে ‘স্বাধীনতার ঘোষক’ বানানোর চেষ্টা ব্যর্থ হওয়ার পর এবার প্রথম প্রেসিডেন্ট বানানোর হাস্যকর প্রচেষ্টায় নেমেছে বিএনপি; কিন্তু আওয়ামী লীগের নেতা কর্মীরা ইতিহাস বিকৃতির এই অপচেষ্টা ব্যর্থ করে দেবে। বিদেশে পালিয়ে থাকা তারেক জিয়াকে দেশে ফিরিয়ে নিয়ে ইতিহাস বিকৃতি ও দেশদ্রোহীতার অভিযোগে বিচারের সম্মুখীন করার দাবি জানান।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রবীন আওয়ামিলিগ নেতা কামাল উদ্দিন মুজিব,হাজী রফিক ,মাসুক চৌধুরী সহ স্থানীয় আওয়ামিলিগ ,যুবলীগ নেতৃবৃন্দ।