প্রবাসী আদর্শ উপজেলা সমিতির উদ্যোগে বালাগঞ্জের ১৪ইউনিয়নে চক্ষু শিবির শুরু

এসএম হেলাল, বালাগঞ্জঃ প্রবাসী বালাগঞ্জ ওসমানীনগর আদর্শ উপজেলা সমিতির ইউ’কের উদ্যোগে উপজেলার ১৪টি ইউনিয়নের দুস্থ্য চক্ষুরোগীদের জন্য চিকিৎসাসেবার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। উপজেলার ১৪টি ইউনিয়নের রোগীদের সুবিধা বিবেচনা করে পৃথক পৃথক ৬টি ভেন্যুতে ফ্রি এ চক্ষু শিবির অনুষ্ঠিত হবে।

প্রথমদিন ৪ এপ্রিল শুক্রবার উপজেলার পূর্ব ও পশ্চিম গৌরীপুর ইউনিয়নের দুস্থ্য চক্ষুরোগীদের জন্য পশ্চিম গৌরীপুর ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে ক্যাম্প হয়েছে।
পরবর্তীতে উপজেলার অন্যান্য ইউনিয়নের মধ্যে দেওয়ানবাজার ইউনিয়নের রোগীদের চিকিৎসাসেবা দেওয়া হবে ৫ এপ্রিল দেওয়ান আব্দুর রহিম হাইস্কুল এন্ড কলেজে, ৬ এপ্রিল বোয়ালজুড়, পূর্ব পৈলনপুর ও বালাগঞ্জ সদর ইউনিয়নের রোগীদের চিকিৎসা দেওয়া হবে বোয়ালজুড় রাজাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে, ৭এপ্রিল সাদিপুর, বুরুঙ্গা ও পশ্চিম পৈলনপুর ৩ ইউনিয়নের রোগীদের জন্য বুরুঙ্গার প্রথমপাশা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ক্যাম্প অনুষ্ঠিত হবে, ৯ এপ্রিল তাজপুর, দয়ামীর এবং উছমানপুর ৩ ইউনিয়নের রোগীদের চিকিৎসা দেওয়া হবে সিলমানপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এবং সর্বশেষ ১১ এপ্রিল উমরপুর ও গোয়ালাবাজার ইউনিয়নের রোগীদের চিকিৎসাসেবা দেওয়া হবে খুজগীপুর মান উল্লাহ উচ্চ বিদ্যালয়ে।
অভিজ্ঞ ডাক্তারদের নিয়ে অনুষ্ঠিত ক্যাম্পে রোগীদের চক্ষু পরীক্ষা করে প্রয়োজনীয় ঔষধ, চশমা প্রদানের পাশাপাশি অপারেশনের যোগ্য সকল রোগীদের সমিতির নিজস্ব অর্থায়নে তাজপুর বার্ড চক্ষু হাসপাতালে নিয়ে অপারেশনের ব্যবস্থা করা হবে। এসব চক্ষু শিবিরে উপস্থিত হয়ে উপজেলার সকল রোগীদের সেবা গ্রহণের জন্য প্রবাসী বালাগঞ্জ ওসমানীনগর আদর্শ উপজেলা সমিতির সভাপতি নূরুল হক মিয়া (নূর আলী), সাধারণ সম্পাদক এমএ রশিদ ও কোষাধ্যক্ষ মো. মাসুক মিয়া অনুরোধ জানিয়েছেন।