লেখক গবেষকদের রাষ্ট্রীয় পৃষ্টপোষকতা সময়ের দাবী : কবি জাকির আবু জাফর

HARUN AKBOR LAIBRERI-1দেশবরেণ্য কথাশিল্পী, ছড়াকার ও জনপ্রিয় গীতিকার, বাংলা সাহিত্যভান্ডারে পয়ত্রিশটি গ্রন্থের সফল রচয়িতা, কবি জাকির আবু জাফর বলেছেন, গুণীজনকে সম্মান জানালে সমাজে গুণীর জন্ম হয়। আমাদের দেশে লেখক গবেষকদের রাষ্ট্রীয়ভাবে যেভাবে সম্মান দেয়া উচিত সেভাবে সম্মান জানানো হয়না। যে দেশে গুণীর কদর যতো বেশি সে দেশে গুণীও ততো বেশি। তিনি আরও বলেন, আমাদের দেশের কবি সাহিত্যিক লেখক গবেষকরা এখনো মানবেতর জীবন যাপন করেন, আর পেশী শক্তির অধিকারীরা সমাজে দাপট দেখায়, এটা দুঃখজনক। এর অবসান হওয়া জরুরী।
তিনি গতকাল সিলেট লেখক ফোরাম’র বার্ষিক আনন্দ ভ্রমন, সাহিত্য আড্ডা ও সাংস্কৃতিক অনুষ্ঠান থেকে ফেরার পথে প্রবীণ লেখক গবেষক চৌধুরী হারুন আকরের বাসভবনে তাঁর সাথে সৌজন্য সাক্ষাত করতে গেলে এসব কথাগুলো বলেন।
এসময় কবির সাথে ছিলেন, যুক্তরাজ্য প্রবাসী কবি গীতিকার উপন্যাসিক ও গবেষক আহমদ হোসেন হেলাল, সিলেট লেখক ফোরাম’র প্রতিষ্ঠাতা সভাপতি কবি নাজমুল ইসলাম মকবুল, প্রভাষক কবি নাজমুল আনসারী, লেখক ও প্রকাশক বায়েজীদ মাহমুদ ফয়সল, সিলেট বেতারের এ কে এম ওয়াহিদুর রব জগলু, সাংস্কৃতিক ব্যক্তিত্ব মোশাররফ হোসেন সুজাত, জুনেদ আহমদ । এসময় কবির সহধর্মিনী, কবিপুত্র তাহসিন ফারজাদ প্রিয়সহ পরিবারের সদস্যরা এবং ফোরাম নেতৃবৃন্দের পরিবারের সদস্যরাও শরিক হন।