বৈশাখের নাটকে মারজুক তিশা

marjuk tisaসুরমা টাইমস বিনোদনঃ জনপ্রিয় নাট্য নির্মাতা মাসুদ সেজান পহেলা বৈশাখ উপলক্ষে নির্মাণ করছেন এক ঘন্টার নাটক বিসিএস বাংলা প্রথম ও দ্বিতীয়পত্র।এ নাটকের প্রধান দুটি চরিত্রে অভিনয় করছেন তিশা ও মারজুক রাসেল। 
মঙ্গলবার থেকে উত্তরার বিভিন্ন লোকেশনে শুটিং শুরু হওয়া এ নাটকটির গল্পে ভিনদেশি সংস্কৃতির প্রভাবে তরুণ প্রজন্ম যে বাংলা ভাষা ও নিজের দেশের কৃষ্টিকালচারকেই ভুলে যেতে বসেছে তাই তুলে ধরা হয়েছে। এ নাটকে মারজুক রাসেলকে একজন রকস্টারের ভূমিকায় দেখা যাবে আর তিশা অভিনয় করেছেন রবীন্দ্রপ্রেমী সংস্কৃতিমনা এক তরুণীর চরিত্রে। নাটকে মারজুক রাসেল তিশার প্রেমে পড়বেন। কিন্তু তিশা ভিনদেশি সংস্কৃতি লালন করা কারো সাথে প্রেম করতে রাজি হয় না। শেষ পর্যন্ত মারজুক রাসেল নিজেকে বাংলা সংস্কৃতির প্রেমিক হিসেবে উপস্থাপন করার জন্য নানা ধরনের উদ্ভট ঘটনার জন্ম দিবে।
নাটক প্রসঙ্গে তিশা বলেন, সেজান ভাইয়ের নাটক মানেই মেসেজ নির্ভর নাটক। এ নাটকের মাধ্যমে তিনি তরুণ প্রজন্ম থেকে শুরু করে সবার মাঝে বাঙালি চেতনাকে তুলে ধরেছেন। এ নাটকে আমি একজন সংস্কৃতিমনা তরুনীর চরিত্রে অভিনয় করছি। নাটকে অভিনয় করে আমার বেশ ভালো লেগেছে। আশা করি দর্শকেরও ভালো লাগবে।
মারজুক রাসেল বলেন, আমার চরিত্রটা অভিন্নধর্মী। যারা দেখবেন তাদের চৈতন্যদয় হবে। যারা নানান ব্যস্ততায় বা ইনফরমেশনের অভাবে দেখতে পারবেন না তারা লোকমুখে শুনে দেখতে আগ্রহী হবেন।
পরিচালক মাসুদ সেজান বলেন,বৈশাখে আমারা সাধারণত যে ধরনের নাটক দেখে থাকি তার থেকে এ নাটকটি আলাদা। দর্শক এখানে ভিন্ন ধরনের স্বাদ পাবেন।আমাদের বাঙালি চেতনা আমাদের সংস্কৃতিকে, খুবই সহজ একটি গল্পের মধ্য দিয়ে তুলে ধরবার চেষ্টা করেছি।
তিশা ও মারজুক রাসেল ছাড়াও আরো অভিনয় করেছেন, তারিক স্বপন, মিলনভট্ট প্রমূখ। বিসিএস বাংলা প্রথম ও দ্বিতীয়পত্র নামের এই নাটকটি পহেলা বৈশাখে বাংলাভিশনে রাত ৯:০৫ মিনিটে প্রচারিত হবে।