সিলেটে ছাত্রদলের ১০৪ নেতাকর্মীর বিরুদ্ধে দুই মামলা

Khan-Jamal-&-Jilluসুরমা টাইমস ডেস্কঃ সিলেট মহানগর ছাত্রদল নেতা ও গোবিন্দগঞ্জ ডিগ্রি কলেজ ছাত্রদলের সাবেক সভাপতি জিল্লুল হক জিলু হত্যাকান্ডের পর মহানগর ছাত্রদলের সিনিয়র সহ সভাপতি মাহবুব কাদির শাহী ও জামাল আহমদ খান ওরফে কালা জামালের বাসা ও গাড়িতে অগ্নিসংযোগের ঘটনায় দুইটি মামলা দায়ের হয়েছে। মাহবুব কাদির শাহী ও কালা জামালের ভাই বিমানবন্দর থানায় মামলা দুইটি করেন।
মাহবুব কাদির শাহীর ভাইয়ের দায়ের করা মামলায় ছাত্রদলের কেন্দ্রীয় সহ সভাপতি আবদুল আহাদ খান জামালসহ ৭৭ জনকে আসামী করা হয়েছে। মামলার অন্য আসামীদের মধ্যে রয়েছেন জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন, ছাত্রদল নেতা সজিব, রাসেল, ভুলনকান্তি তালুকদার, নান্টু দাস, সালেহ আহমদ, দিলু, আবদুর রাজ্জাক রাজ, ফারুক আহমদ, রাহাত, সুজন, মোস্তফা কামাল ফরহাদ, ফারুক আহমদ, রাসেল খান। মামলার ৭৭ জন আসামীর মধ্যে এজহারে ২৭ জনের নাম উল্লেখ করা হয়েছে। বাকিদের অজ্ঞাত বলে উল্লেখ করা হয়।
এছাড়া কালা জামালের ভাই মখলিছুর রহমানের দায়ের করা মামলায় ১২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ১৫ জনকে আসামী করা হয়েছে। এজহারনামীয় আসামীরা হলেন- রাসেল মিয়া, রুবেল আহমদ, ভুলনকান্তি তালুকদার, শাহ আলম, সুমন ওরফে কাটা সুমন, লায়েক আহমদ ওরফে কসাই লায়েক, কামাল হোসেন, সজিব, নুরুল ইসলাম ওরফে ডাকাইত নুরুল, রাজিব, স্বপন ও সম্রাট। বিমানবন্দর থানার ওসি শাহ জামান মামলা দুইটি রেকর্ডের সত্যতা নিশ্চিত করেছেন।
প্রসঙ্গত, গত শুক্রবার সন্ধ্যায় পাঠানটুলায় মহানগর ছাত্রদলের সভাপতি জিয়াউল গণি আরেফিন জিল্লুর গ্রুপের ক্যাডাররা কুপিয়ে খুন করে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ সভাপতি আবদুল আহাদ খান জামাল গ্রুপের নেতা জিল্লুল হক জিলুকে। হত্যাকান্ডের পর উত্তেজিত নেতাকর্মী ছাত্রদল নেতা মাহবুব কাদির শাহী ও কালা জামালের বাসায় হামলা ও গাড়িতে অগ্নিসংযোগ করে। জিল্লু হত্যাকান্ডের ঘটনায় তার ভাইয়ের দায়ের করা মামলায় শাহী ও জামালকে আসামী করা হয়েছে।