আম্বরখানা সালুটিকর এলাকায় অবৈধ নাম্বারবিহীন অটোরিক্সার দৌরাত্ম বন্ধে জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি পেশ

সিলেট অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন ৭০৭-এর আওতাভুক্ত আম্বরখানা সালুটিকর এলাকাসহ সিলেটের বিভিন্ন সড়কে অবৈধ নাম্বারবিহীন অটোরিক্সা সি.এন.জি’র দৌরাত্ম বন্ধে সিলেটের জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি পেশ করা হয়েছে। গতকাল রোববার দুপুরে আম্বরখানা সালুটিকর এলাকার অটোরিক্স চালক ও শ্রমিকদের পক্ষে এ স্মারকলিপি পেশ করা হয়।
স্মারকলিপি সূত্রে জানা যায়, সিলেট অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন ৭০৭-এর আওতাভুক্ত আম্বরখানা সালুটিকর এলাকায় ইদানীংকালে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর চোখের সম্মুখেই প্রতিনিয়ত নাম্বারবিহীন অবৈধ অটোরিক্সা চলাচল করছে। যাদের মাধ্যমে ছিনতাই, ডাকাতি সহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড সংঘটিত হচ্ছে। তাদেরকে নিয়ন্ত্রণ করছে এক শ্রেণীর অসাধু ট্রাফিক পুলিশ ও সি.এন.জি স্টেশনের সভাপতি-সেক্রেটারী সহ একটি চক্র। প্রতি অটোরিক্সা সি.এন.জি থেকে মাসে ১ থেকে ২ হাজার টাকার বিনিময়ে হাতিয়ে নিচ্ছে বিশাল অংকের টাকা। যাতে ভাগ বসাচ্ছেন অত্র এলাকার ট্রাফিক ও থানা পুলিশসহ অবৈধ চক্র। যথারীতি নিয়মে অত্র এলাকায় একটি শ্রমিক সংগঠন থাকলেও তাদের সহযোগিতায় এসব কার্যক্রম চলছে। যার ফলে আর্থিকভাবে ক্ষতির শিকার হচ্ছেন বৈধভাবে চলাচলকারী চালক এবং মালিক নেতৃবৃন্দ। পাশাপাশি এসব অবৈধ সিএনজির মাধ্যমে এলাকায় বেড়েছে অপরাধমূলক কার্যক্রম। এতে সাধারণ মানুষ সহ এলাকাবাসী তাদের দ্বারা নির্যাতিত হচ্ছেন। দীর্ঘদিন যাবৎ এ অবস্থা চলতে থাকলেও কর্তৃপক্ষ নীরব ভূমিকা পালন করছে। তাই এ নিয়ে এলাকাবাসী উদ্বেগের শেষ নেই।
তাই আম্বরখানা সালুটিকর এলাকার বিভিন্ন সড়কে অবৈধভাবে পরিচালিত অটোরিক্সা সি.এন.জি’র যাত্রী হয়রানীসহ তাদের দৌরাত্ম বন্ধের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে প্রশাসনের সুদৃষ্টি কামনা করেছেন। স্মারকলিপি পেশ কালে আম্বরখানা সালুটিকর এলাকার অটোরিক্স চালক ও শ্রমিকদের পক্ষে উপস্থিত ছিলেন মুক্তার আলী, সাহাব উদ্দিন, শামীম, আব্দুর রশিদ, সোহেল, আব্দুল লতিফ, রুবেল, নুরুল ইসলাম, হাফিজ আলী, সালেহ আহমদ, এনাম উদ্দিন, নূর উদ্দিন, আব্দুল মালিক, মানিক, ফয়জুল ইসলাম, সাদিক, ওয়ারিছ, লিলু মিয়া, দিলোয়ার, ইসমাইল, রানা বাবু, হারুন, রুহেল, শায়েস্তা, বাবুল, মিন্টু, করিম, সিফত, নজমুল, এনাম ও আব্দুস শুকুর। বিজ্ঞপ্তি