এফবিসিসিআইর নির্বাচনে ভূয়া ভোটার : তড়িঘড়ি করে শুনানি

FBCCI-logoনিজস্ব প্রতিবেদক: ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই’র ভোটার তালিকায় ভূয়া ভোটারের ছড়াছড়ি। আগামী ২৩ মে এফবিসিসিআই’র নির্বাচনে প্রকৃত ব্যবসায়ি ভোটাররা ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাবার কথা। কিন্তু অনুষ্ঠিতব্য এ নির্বাচনে সহজে জয়লাভের আশায় এফবিসিসিআই’র নির্বাহী কমিটির সহযোগিতায় একটি প্রতারক ও জালিয়াত চক্র কৌশলে বেশ কয়জন ভূয়া ভোটাকে ভোটার তালিকায় অন্তভুক্ত করেছেন।
গত ৪ মে ভুয়া ভোটারদের নাম এফবিসিসিআই’র ভোটার তালিকা থেকে বাদ দেওয়ার জন্য আর্বিট্রেশন মামলা দায়ের করেছেন। আর্বিট্রেশন মামলা নং- ২৬/২০১৫। আর ওই মামলাটি দায়ের করেন, বাংলাদেশ মোবাইল ফোন রিচার্জ ব্যবসায়ী এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি আমিনুল ইসলাম বুলু সহ আরো ৪ (চার) জন উদ্যোক্তা সদস্য মোঃ জালাল আহমেদ, উদ্যোক্তা সদস্য মোঃ ইব্রাহীম খান, উদ্যোক্তা সদস্য মোঃ মোস্তাফিজুর রহমান (সুমন),উদ্যোক্তা সদস্য মোঃ আমিনুল ইসলাম (প্রিন্স)।
তিনি জানান, এবার ভোট জালিয়াতির মাধ্যমে সহজে নির্বাচিত হবার উদ্দেশে ওই চক্রটি এফবিসিসিআই’র সাথে সম্পৃক্ত নয় এমন ব্যক্তিদেরকে এফবিসিসিআই’র নির্বাচনে ভোটার তালিকায় অন্তর্ভূক্ত করেছেন।
আমিনুল ইসলাম বুলু বলেন, এবার মোবাইল ফোন রিচার্জ ব্যবসায়ী এসোসিয়েশন থেকে বহিস্কৃত সদস্যদের এফবিসিসিআই’র ভোটার তালিকায় অন্তভুক্ত করা হয়েছে। এরমধ্যে শফিকুর রহমান ভোটার নং- ৯১৯,বহিঃষ্কৃত।বাকি সদস্যরা এসোসিয়েশনের সাথে সম্পৃক্ত নেই মাহাবুবা খন্দকার- ভোটার নং- ৯২০, জিয়া উদ্দিন ভোটার নং- ৯২২, রোকসানা আমিন- ভোটার নং- ৯২৩ তিনি বলেন,তার করা মামলাটি আগামী সপ্তাহে এফবিসিসিআই’র বোর্ড রুমে শুনানীর তালিকায় রয়েছে। এফবিসিসিআই’র নির্বাচনে একাধিক প্যানেল প্রতিদ্বন্দ্বিতায় রয়েছে। ওইসব প্যানেলের নেতাদের সহযোগিতা থাকতে পারে বলে অনেকে সন্দেহ করছেন। মামলার শুনানিতেই বেরিয়ে আসবে কারা ওই ভুয়া ভোটারের পক্ষ আর কারা বিপক্ষে রয়েছেন।
মামলার বিবাদী, ১১ (এগার) জন।

১। নির্বাচন বোর্ড (২০১৫ – ২০১৭) পক্ষে – চেয়ারম্যান
২। নির্বাচন আপীল বোর্ড (২০১৫ – ২০১৭) পক্ষে – চেয়ারম্যান
৩। এফবিসিসিআই পক্ষে – সভাপতি
সর্ব সাং- ৬০, মতিঝিল বা/এ, ঢাকা-১০০০।
৪। মোঃ নুরুল ইসলাম, জেলা প্রশাসক, গাজীপুর
৫। মোঃ মহসীন, অতিরিক্ত জেলা প্রশাসক (রেভিনিউ), গাজীপুর
৬। জেসমিন নাহার, সহকারী কমিশনার, গাজীপুর
৭। বলরাম দাস, অতিরিক্ত জেলা প্রশাসক সিআই, গাজীপুর
সর্ব সাং- জেলা প্রশাসকের কার্যালয়, গাজীপুর।
৮। মোঃ সফিকুর রহমান (তথাকথিত সভাপতি)
৯। এইচ এম বদরুদ্দোজা (তথাকথিত সাধারণ সম্পাদক)
সর্ব সাং- বাসা নং- ১৯, রোড নং- ২৫, সেকশন-১২ (বালুর মাঠ), পল্লবী, মিরপুর, ঢাকা-১২১৬।
১০। চেয়ারম্যান, নির্বাচন বোর্ড
নির্বাচন (২০১৪ – ২০১৬)
বাংলাদেশ মোবাইল ফোন রিচার্জ ব্যবসায়ী এসোসিয়েশন
১১। চেয়ারম্যান, নির্বাচন আপীল বোর্ড
নির্বাচন (২০১৪ – ২০১৬)
বাংলাদেশ মোবাইল ফোন রিচার্জ ব্যবসায়ী এসোসিয়েশন
সর্ব সাং- জেলা প্রশাসকের কার্যালয়, গাজীপুর।