জুম্মন লুসাই’র মরদেহ ওসমানীর হিমাগারে

jummanসুরমা টাইমস ডেস্কঃ আশির দশকের মাঠ কাঁপানো হকি তারকা জুম্মন লুসাইয়ের মরদেহ সিলেট ওসমানী মেডিকেল কলেজর (সিওমেক) হিমাগারে রাখা হয়েছে।
তার স্ত্রী ও সন্তান ভারত থেকে সিলেট আসার পর বৃহস্পতিবার (২২ জানুয়ারি) মৌলভীবাজার জেলার বড়লেখায় লুসাইয়ের গ্রামের বাড়িতে তার শেষকৃত্য সম্পন্ন করা হবে। এর আগে, ওইদিন সকালে সিলেট জেলা স্টেডিয়ামে শেষ শ্রদ্ধা নিবেদন করারও কথা রয়েছে।
সোমবার (১৯ জানুয়ারি) সন্ধ্যা সোয়া ৭টার দিকে মরদেহবাহী অ্যাম্বুলেন্স সিওমেকে এসে পৌঁছায়। অ্যাম্বুলেন্স থেকে নামিয়ে মর্গের বারান্দায় রাখা হয় প্রয়াত এই হকি তারকার মরদেহের কফিন। সেখানে সিলেট জেলা ক্রীড়া সংস্থার সদস্য ও স্বজনদের লাশ দেখানোর পরে বাইবেল পাঠসহ ধর্মীয় আচার সম্পন্ন করে তার লাশ হিমাগারে রাখা হয়।
জানা যায় জুম্মনের স্ত্রী ও তিন ছেলে ভারতের মিজোরামে আছেন। তারা বৃহস্পতিবার সিলেটে এসে পৌঁছাবেন। ওই দিন মরদেহ সিলেট জেলা স্টেডিয়ামে নেওয়া হবে। সেখানে শেষ শ্রদ্ধা জানানোর পর মৌলভীবাজার জেলার বড়লেখায় জুম্মনের গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হবে। সেখানেই তার শেষকৃত্য সম্পন্ন করা হবে।
প্রসঙ্গত শুক্রবার (১৬ জানুয়ারি) হঠাৎ বমি করার পর অজ্ঞান হয়ে পড়লে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি করানো হয় জুম্মনকে। চিকিৎসাধীন অবস্থায় রোববার (১৮ জানুয়ারি) না ফেরার দেশে চলে বাংলাদেশের সাবেক এ হকি তারকা।