বিশ্বনাথে প্রাণ নাশের হুমকি দিয়ে অভিযোগপত্র দায়ের করানোর অভিযোগে থানায় জিডি

বিশ্বনাথ প্রতিনিধিঃ বিশ্বনাথে পূর্ব বিরোধের জের মেটাতে ‘প্রাণ নাশের হুমকি দিয়ে’ গাড়ি চালককে দিয়ে এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গের বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরী (জিডি) দায়ের করা হয়েছে। গতকাল বুধবার বিশ্বনাথ থানায় সাধারণ ডায়েরীটি করে যুক্তরাজ্য প্রবাসী শেখ আবুল বাশারের প্রাইভেট গাড়ির চালক সাইফুল ইসলাম। ডায়েরী নং ৪৭৪। সাধারণ ডায়েরীতে সাইফুল ইসলাম প্রবাসীর মামা ও উপজেলার টেংরা গ্রামের জুনু মিয়াকে অভিযুক্ত করেছেন।
ডায়েরীতে সাইফুল ইসলাম উল্লেখ করেন, তিনি (সাইফুল) প্রায় ১০ মাস ধরে উপজেলার জানাইয়া গ্রামের বাসিন্দা ও যুক্তরাজ্য প্রবাসী শেখ আবুল বাশারের প্রাইভেট গাড়ির চালক হিসেবে কর্মরত আছেন। চাকুরীর সূত্রে সাইফুল প্রবাসীর রামপাশা রোডস্থ বাড়ির পুকুর পাড়স্থ একটি পরিত্যক্ত পাকা টিনসেডের ঘরে বসবাস করছেন। সেখানেই গত ৮ জানুয়ারী দিবাগত ভোররাত আনুমানিক ৩টার সময় সাইফুল অজ্ঞাতনামা ৪ ব্যক্তির হামলার স্বীকার হন। হামলার পর ৯ জানুয়ারী সকালে প্রবাসী আবুল বাশারের মামা জুনু মিয়া ঘটনাস্থলে এসে সাইফুলকে চিকিৎসা না করিয়ে পুলিশের অপেক্ষায় বসে থাকেন।
এদিকে সময়ের সাথে সাথে সাইফুলের শারীরিক অবস্থারও অবনতি হতে থাকে। শারীরিক অবস্থা অধিকতর গুরুত্বর হলে তাঁকে (সাইফুল) চিকিৎসার জন্য ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। গত ১১ জানুয়ারী জুনু মিয়া কম্পিউটারে টাইপকৃত একটি দরখাস্তে সাইফুলের স্বাক্ষর নেন। গত ১৩ জানুয়ারী সন্ধ্যা সাড়ে ৭টায় জুনু মিয়া নিজের পূর্ব বিরোধ মেটাতে ওই হামলার ঘটনায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল আখতার ও বিশ্বনাথ উত্তর পাড় অটোরিকসা (সিএনজি) স্ট্যান্ডের সভাপতি ময়না মিয়ার নাম ‘থানা ও কোর্টে’ বলার জন্য সাইফুল ইসলামকে চাপ দিতে থাকেন। সাইফুল যদি ‘থানা ও কোর্টে’ তাঁদের (বাবুল-ময়না) নাম না বলে, তাহলে জুনু মিয়া তাঁকে (সাইফুল) খুন করে লাশ গুম করার হুমকি প্রদর্শন করেন। ফলে নিজের জীবনের নিরাপত্তার কারণে ও জুনু মিয়া প্রতিহিংসার বিষয়টি সাইফুল গতকাল বুধবার সকালে এলাকার গন্যমান্য ও মুরব্বীদের অবগত করে এবং দুপুরে উক্ত জুনু মিয়াকে অভিযুক্ত করে বিশ্বনাথ থানায় সাধারণ ডায়েরী (জিডি) দায়ের করেন।
জুনু মিয়ার বিরুদ্ধে সাইফুল ইসলামের থানায় সাধারণ ডায়েরী (জিডি) দায়েরের সত্যতা স্বীকার করে বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ মো. রফিকুল হোসেন বলেন, তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।