সোমবার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল

hortalসুরমা টাইমস ডেস্কঃ আগামী সোমবার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল আহ্বান করেছে বিএনপির নেতৃত্বাধীন ২০-দলীয় জোট। গাজীপুরে ১৪৪ ধারা জারি করে সমাবেশ করতে না দেয়া ও সারাদেশে বিক্ষোভ সমাবেশে বাধা দেয়ার প্রতিবাদ এবং শীর্ষ নেতাদের মুক্তির দাবিতে এই হরতাল আহ্বান করা হয়েছে।
শনিবার বিকেলে জোটের শরিক দলগুলোর মহাসচিব পর্যায়ের বৈঠক শেষে এ ঘোষণা দেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশানের কার্যালয়ে এ বৈঠক হয়।
গাজীপুরে ২০ দলের পূর্বনির্ধারিত সমাবেশের দিনে ছাত্রলীগ পাল্টা সমাবেশ ডাকায় স্থানীয় প্রশাসন গাজীপুর ভাওয়াল বদরে আলম কলেজ ও আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করে। এর প্রতিবাদে আজ গাজীপুরে হরতাল পালন করেছে স্থানীয় ২০ দল। একইসঙ্গে সারাদেশে বিক্ষোভও করে প্রধান বিরোধী জোট।
মির্জা ফখরুল বলেন, কারাগারে আটক ২০-দলীয় জোটের নেতাকর্মীদের মুক্তি ও আজকের বিক্ষোভ সমাবেশে হামলার প্রতিবাদে এবং গাজীপুরে ২০ দলীয় জোটের পূর্বঘোষিত সমাবেশ করতে না দেয়ায় এই কর্মসূচি ঘোষণা করা হল।
তিনি বলেন, সরকার পূর্বপরিকল্পিতভাবে ছাত্রলীগকে দিয়ে নাটক করে ১৪৪ ধারা জারি করেছে। গাজীপুরে ২০-দলীয় জোটকে সমাবেশ করতে দেয়নি তারা। অথচ আজ সেখানে পুলিশের সহযোগিতায় ছাত্রলীগের সন্ত্রাসীরা জড়ো হয়ে মিছিল করছে।
বিএনপি মুখপাত্র আরো বলেন, সরকার দেশে দুই আইন চালাচ্ছে। আওয়ামী লীগের জন্য এক আইন আর বিরোধী দলের জন্য আরেক আইন। বকশিবাজারে ছাত্রলীগ হামলা করে বিএনপির বহু নেতাকর্মীকে আহত করলেও তাদের নামে মামলা না হয়ে বিএনপি নেতাদের নামে মামলা দেয়া হয়েছে।
শিশু জিহাদের মর্মান্তিক মৃত্যুতে শোক প্রকাশ করে তিনি বলেন, অবৈধ সরকারের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ঘটনাটিকে গুজব বলে উড়িয়ে দিয়েছেন। অথচ আজ স্থানীয় জনগণের সহায়তায় তার মৃতদেহ উদ্ধার করা হয়েছে।