হরতালের সমর্থনে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ

c337f16d81950fad6e0ecডেস্ক রিপোর্টঃ তনুসহ সব ধর্ষণ-হত্যা, গুম-খুন ও বিচারহীনতার সংস্কৃতির বিরুদ্ধে প্রগতিশীল ছাত্রজোট ও সাম্রাজ্যবাদবিরোধী ছাত্র ঐক্যের ডাকা আধাবেলা হরতালের সমর্থনে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা।
সোমবার ভোর ৬টায় ছাত্র ইউনিয়ন, ছাত্রফ্রন্ট, ছাত্র ফেডারেশন ও সাংস্কৃতিক জোটের নেতাকর্মীরা প্রগতিশীল ছাত্রজোট ও সাম্রাজ্যবাদবিরোধী ছাত্র ঐক্যের ব্যানারে জাবির জয় বাংলা গেট (প্রান্তিক গেট) সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কে অবস্থান নিলে রাস্তার উভয় পাশে যান চলাচল বন্ধ হয়ে যায়। শেষ খবর পাওয়া পর্যন্ত অবরোধ চলছে।
d7b776e7b5c042a2e5bccca2051d726c3f57নেতাকর্মীদের মহাসড়কে টায়ার জ্বালিয়ে, মিছিল ও প্রতিবাদী গান গেয়ে বিক্ষোভ করতে দেখা গেছে।
অবরোধ পালনকারী ছাত্রফ্রন্ট জাবি শাখার সাধারণ সম্পাদক সুস্মিতা মরিয়ম বলেন, ‘গতকাল ২৪ এপ্রিল ছিল রানা প্লাজা ধসের ৩ বছর। একসঙ্গে ১১৩৬ জন শ্রমিক হত্যার বিচার এখনও হয়নি। এছাড়া একের পর এক ব্লগার, লেখক, প্রকাশক, শিক্ষক, শিশু হত্যা ও ধর্ষণের বিচার আমরা এখনও পাইনি। রাষ্ট্র যে বিচারহীনতার সংস্কৃতি সৃষ্টি করেছে সাধারণ জনগণ এর আগেও তা মেনে নেয়নি এখনও নেবে না।’