রফিক আজাদকে জাতি চিরদিন মনে রাখবে

Khaleda_Syed-Zakir-Hossain0456বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন,বাঙালি জাতি কবি রফিক আজাদকে চিরদিন মনে রাখবে। কারণ তার সৃষ্টকর্মে অত্যাচারী শাসকের মুখোশ উন্মোচন হতো। তিনি জনগণের ওপর উৎপীড়ন ও শোষণের প্রকৃত চিত্র সমাজে ফুটিয়ে তুলতেন। দেশকে হানাদারমুক্ত করতে তিনি স্বাধীনতাযুদ্ধে বীরত্বের সঙ্গে লড়াই করেছেন।

শনিবার গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় খালেদা জিয়া  এসব কথা বলেন। একই সঙ্গে রফিক আজাদের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন।

শোকবার্তায় খালেদা জিয়া বলেন, কবি রফিক আজাদের কবিতার মূলে ছিল মানুষ ও মানবিকতা। সব ধরণের অন্যায় ও অবিচারের বিরুদ্ধে তার কবিতায় ফুটে উঠতো দ্রোহের বাণী। অসাধারণ কাব্য রচনার জন্য কবি রফিক আজাদ দেশের মানুষের মনে চিরজাগরুক হয়ে থাকবেন বলে প্রত্যাশা করেন খালেদা জিয়া।

তিনি মরহুম কবি রফিক আজাদ এর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শোকাহত পরিবারের সদস্যবর্গ, সাংবাদিকতা জগতের সকল সহকর্মী, সাংস্কৃতিক ব্যক্তিবর্গ, ভক্ত, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি সমবেদনা ও সহমর্মিতা জানান।

এদিকে অপর এক শোকবাণীতে বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মরহুম কবি রফিক আজাদের রূহের মাগফিরাত কামনা করেন।

আধুনকি বাংলা সাহিত্যের অন্যতম জনপ্রিয় কবি ও বীর মুক্তিযোদ্ধা রফিক আজাদ আজ  দুপুরে তীব্র রক্ত সংক্রমণজনিত কারণে মারা যান।