নির্বাচনের দাবীতে ফুসে উঠেছে নির্বাচন বঞ্চিত মীরপুর ইউনিয়নবাসী

JogonnatPur MirPur UnionBasi Photo -29-02-16ইউনিয়ন পরিষদ নির্বাচনের দাবীতে ফুসে উঠেছে নির্বাচন বঞ্চিত জগন্নাথপুর উপজেলার মীরপুর ইউনিয়নবাসী। দলমত নির্বিশেষে নির্বাচনের দাবীতে এক হয়েছে গোটা ইউনিয়নের সচেতন মানুষ। অবিলম্বে চলমান ইউপি নির্বাচনের মীরপুর ইউনিয়ন নির্বাচনের তফসীল ঘোষনা ও নির্বাচনের দাবীতে গণস্বাক্ষর, জেলা প্রশাসক ও উপজেলা নির্বাচন কর্মকর্তা বরাবরে স্মারকলিপি প্রদান, মানববন্ধন কর্মসুচী সহ যুগপৎ কর্মসুচী ঘোষনা করেছে নির্বাচন বাস্তবায়ন কমিটি।
মীরপুর ইউনিয়নবাসীর প্রানের দাবী নির্বাচন আদায়ের লক্ষে নির্বাচন বাস্তবায়ন কমিটির উদ্যোগে গতকাল সোমবার বিকেল ৪টায় মীরপুর বাজারে হাজার হাজার জনতার উপস্থিতিতে ইউনিয়নবাসীর সাথে মতবিনিময় সভা অনুষ্টিত হয়েছে।
মীরপুর ইউনিয়ন নির্বাচন বাস্তবায়ন কমিটির আহবায়ক বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল কাদিরের সভাপতিত্বে, সাদেকুর রহমান সাদ ও যুগ্ম আহবায়ক এম এম সোহেল-এর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি নেতা মো: হরমুজ আলী, মীরপুর ইউনিয়ন নির্বাচন বাস্তবায়ন কমিটির উপদেষ্টা সমাজসেবক নুরুল ইসলাম, এম এ নূর, হাজী আব্দুল ওয়াদুদ, সাহিদ মিয়া, রিয়াছত আলী, মাওলানা কমর উদ্দিন এমরান, যুক্তরাজ্য প্রবাসী সাহাব আলী, জানে আলম বাদশা মিয়া, যুক্তরাজ্য প্রবাসী নুর বক্স, মো: কামরুজ্জামান সেবুল, রফিক উদ্দিন, জুবেদ আলী লখন, ফয়ছল হোসেন, মো: আব্দুল লতিফ, এনামুল খান, মুহিব উদ্দিন সেলিম, তানভীর আলম পিয়াস, হুমায়ুন খান প্রমূখ।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আজির খান, কমর উদ্দিন, সুবোধ পাল, বশির উদ্দিন, মস্তফা মিয়া, প্রবাসী কুদ্দুছ আলী, সামছুল ইসলাম, আব্দুল হক, সমশের আলী, মুহিব রহমান, মো: সুহেল আহমদ, ইউপি সদস্য সাহাব উদ্দিন, মোস্তফা আলী, নজরুল ইসলাম, আফিজ উল্ল্যা, ছুরত মিয়া, মাহমদ আলম, আব্দুল কুদ্দুছ, সাইফুল ইসলাম, কয়েছ আহমদ, খসরু মিয়া, আব্দুল আহাদ। অনুষ্টানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আব্দুছ সালাম।
জনাকীর্ণ প্রতিবাদ সভায় বক্তারা বলেন, ভোটের অধিকার প্রতিষ্টার জন্য ইউনিয়নের মানুষ জাগ্রত হয়েছে। নির্বাচন আদায়ের লক্ষে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। বক্তারা আরো বলেন-২০০৩ সালের পর থেকে মীরপুর ইউনিয়নে নির্বাচন না হওয়ায় মীরপুর ইউনিয়নবাসী উন্নয়ন ও প্রায় ১৫ হাজার ভোটার তাদের ভোটাধিকার থেকে বঞ্চিত রয়েছে। অবিলম্বে নির্বাচনের ব্যবস্থা নিতে সরকার ও নির্বাচন কমিশনের প্রতি জোর দাবী জানিয়েছেন ইউনিয়নবাসী। মতবিনিময় সভায় নির্বাচন বাস্তবায়নের লক্ষে ১মার্চ থেকে ১০ মার্চ পর্যন্ত গনস্বাক্ষর আদায়, জেলা প্রশাসক ও সংশ্লিষ্ট শাখায় স্বারকলিপি প্রদান ও মানববন্ধন কর্মসূচী পালনের ঘোষনা দেয়া হয়।