গোয়াইনঘাটে গোচারণ ভূমি দখলপ্রচেষ্টার প্রতিবাদে মানববন্ধন

52583গোয়াইনঘাট প্রতিনিধি ::  সিলেটের গোয়াইনঘাট উপজেলার সিলেট-তামাবিল মহাসড়কের বাঘের সড়ক এলাকায় একটি ভুমিখেকো চক্র ৬১ একর গোচারণ ভুমি দখলের অপচেষ্টা চালাচ্ছে। এর প্রতিবাদে এলাকাবাসীর রবিবার বেলা ১টায় বাঘেরসড়ক এলাকায় মানববন্ধন কর্মীসূচি পালন করেছেন। জানা গেছে, সিলেটের একটি ভুমিখেকো চক্র গোয়াইনঘাট উপজেলার বাঘের সড়ক এলাকার খাগড়া মৌজার সরকারি ১নং খাস খতিয়ানের ৬১ একর গোচারণ রকম ভূমি বন্দবস্তের জন্য সিলেট জেলা প্রশাসক বরাবর আবেদন করে। এর প্রেক্ষিতে জায়গার অবস্থাসহ সংশ্লিষ্ট বিষয় তদন্তপূর্বক প্রতিবেদন দেওয়ার জন্য স্থানীয় লাফনাউট ভূমি অফিসের কর্মকর্তাকে নির্দেশ দেন গোয়াইনঘাটের সহকারী কমিশনার (ভূমি)। বিষয়টি জানতে পেরে স্থানীয় গোয়াইনঘাট উপজেলার লাতু, নয়ামাটি, খাগড়া ও জৈন্তাপুর উপজেলার হেমু তিনপাড়া গ্রামের লোকজন জনপ্রতিনিধি এবং প্রশাসনসহ সংশ্লিষ্ট দফতরে যোগাযোগ করেন। ওইসব গোচারণ ভূমি বন্দবস্ত না দেওয়ার জন্যও তারা অনুরোধ জানান।
এরপরও ভূমিখেকো চক্র গোচারণ ভূমি দখলের পাঁয়তারা চালালে রবিবার স্থানীয় ৫টি গ্রামের লোকজন মানববন্ধন কর্মসূচী পালন করেন। মানববন্ধনে উপস্থিত ছিলেন এলাকার কয়েক শ’ লোক।

পাঁচভাগ পরগনার সালিশ সমন্বয় কমিঠির সভাপতি সোনাফর আলীল সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন আব্দুল হক মেম্বার, সাদ উদ্দিন হেলাল, মাষ্টার লুৎফুর রহমান ও আব্দুল্লাহ. তছলিম আলী, পছা মিয়া, আব্দুল ওয়াহিদ, তজম্মুল আলী প্রমুখ।