হরতাল চলাকালে নগরজুড়ে সিলেট মহানগর জামায়াতের পিকেটিং মিছিল

সর্বাত্মক হরতাল পালন করে দেশবাসী আমীরে জামায়াতের বিরুদ্ধে দেয়া ন্যায়ভ্রষ্ট রায় প্রত্যাখ্যান করেছে
——সিলেট মহানগর জামায়াত

Sylhet City Jamat Hortal Photo-07-01-16-(1)সিলেট মহানগর জামায়াত নেতৃবৃন্দ বলেছেন, কথিত যুদ্ধাপরাধের বিচারের নামে নিরপরাধ জামায়াত নেতৃবৃন্দকে হত্যার ষড়যন্ত্র সম্পর্কে জাতি সজাগ রয়েছে। জামায়াত কেন্দ্র আহুত বৃহস্পতিবার সর্বাত্মক ও শান্তিপুর্ণ হরতাল পালনের মাধ্যমে দেশবাসী আমীরে জামায়াত সাবেক সফল শিল্পমন্ত্রী মাওলানা মতিউর রহমান নিজামীর বিরুদ্ধে ট্রাইব্যুনালের দেয়া মৃত্যুদন্ডাদেশ আপীলে বহাল রাখার ন্যায়ভ্রষ্ট রায়কে প্রত্যাখ্যান করেছে। কোন অপরাধ নয় ইসলামী আন্দোলনে নেতৃত্ব দেয়ায় মাওলানা নিজামীকে বিচারের নামে হত্যার নাটক মঞ্চস্থ করা হচ্ছে। আপীলে রায় বহাল রাখার মাধ্যমে ন্যায় বিচারের সকল পথ সরকার রুদ্ধ করে দিয়েছে। আমীরে জামায়াতের বিরুদ্ধে উত্থাপিত সকল অভিযোগ মিথ্যা, ভিত্তিহীন, কাল্পনিক, বানোয়াট। এমন অভিযোগে মৃত্যুদন্ড তো দুরের কথা একদিনের সাজাও দেয়া যায়না। শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসার বশবর্তী হয়ে বিচারের নামে নিরপরাধ আমীরে জামায়াতের বিরুদ্ধে মৃত্যুদন্ডের রায় ইতিহাসের নিষ্ঠুরতম অবিচার। অবিলম্বে এই অন্যায় রায় বাতিল করে আমীরে জামায়াত সহ জাতীয় নেতৃবৃন্দকে মুক্তি দিন।
গতকাল বৃহস্পতিবার জামায়াত কেন্দ্র আহুত দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতাল চলাকালে আমীরে জামায়াত মাওলানা মতিউর রহমান নিজামীর বিরুদ্ধে ট্রাইব্যুনালে দেয়া অন্যায় মৃত্যুদন্ডাদেশের রায় আপীলে বহাল রাখার প্রতিবাদে সকাল থেকেই নগরীর বিভিন্ন গুরুত্বপুর্ন পয়েন্টে পিকেটিং শেষে মিছিল সমাবেশে করেছে সিলেট মহানগর জামায়াত। মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে নেতৃবৃন্দ উপরোক্ত কথা বলেন। নগরীর মেডিকেল রোড, নয়াসড়ক, সুবিদবাজার, দক্ষিণ সুরমা ও শাহপরান গেইট এলাকা সহ পৃথক স্থানে পিকেটিং ও মিছিল অনুষ্ঠিত হয়। পৃথক মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- সিলেট মহানগর জামায়াতের সেক্রেটারী মাওলানা সোহেল আহমদ, জামায়াত নেতা হাফিজ মশাহিদ আহমদ, চৌধুরী আব্দুল বাছিত নাহির, ইঞ্জিনিয়ার শাহাজাহান কবির রিপন, রফিক মজুমদার, মাহমুদুর রহমান দিলোয়ার, শফিকুল আলম মফিক,
মাওলানা ফয়জুর রহমান, এস.এম মনোয়ার হোসেন, কামরুল আলম, আব্দুল জলিল, জাবেদ আহমদ, ফয়েজ আহমদ, ইসলামী ছাত্র শিবির সিলেট মহানগর সেক্রেটারী মাসুক আহমদ, ছাত্র শিবির নেতা সুলতান আহমদ, পারভেজ আহমদ, ইসলাম উদ্দিন, জুনায়েদ আল হাবীব, মিজানুর রহমান ও কামাল মিয়া প্রমুখ।
নেতৃবন্দ- ন্যায় বিচার প্রতিষ্ঠার বৃহত্তর স্বার্থে জামায়াত কেন্দ্র আহুত বৃহস্পতিবারের সকাল-সন্ধ্যা হরতাল সফল করায় পরিবহন মালিক, শ্রমিক, ব্যাবসায়ী নেতৃবৃন্দ সহ সিলেটবাসীকে অভিনন্দন জানান। তারা বলেন- বিচারের নামে নিরীহ নেতৃবৃন্দকে হত্যার বিরুদ্ধে জাতিকে স্বোচ্ছার হতে হবে। হত্যা করে একজন নিরপরাধ ব্যাক্তিকে হত্যা করা যায় কিন্তু কোন আদর্শকে হত্যা করা যায়না। প্রতিহিংসার নির্মম রাজনীতির জন্য আওয়ামীলীগকে একদিন জনতার কাঠগড়ায় দাড়াতে হবে।