পররাষ্ট্র মন্ত্রণালয় উপযুক্ত জবাব দিতে ব্যর্থ : সুরঞ্জিত

suronjeetডেস্ক রিপোর্টঃ মানবতাবিরোধী অপরাধীদের বিচার নিয়ে পাকিস্তান যে স্পর্ধা দেখিয়েছে, বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় উপযুক্ত জবাব দিতে ব্যর্থ হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগ নেতা সুরঞ্জিত সেনগুপ্ত।

আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও সুনামগঞ্জ-২ আসনের সংসদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত পাকিস্তানের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক বিচ্ছিন্ন না করে হাইকমিশনার ও ডেপুটি হাইকমিশনারকে প্রত্যাহার করে একজন কাউন্সিলর রাখার পক্ষে মত দেন।

আজ রোববার সন্ধ্যায় চট্টগ্রামে বিজয়মেলার স্মৃতিচারণা অনুষ্ঠানে সুরঞ্জিত সেনগুপ্ত এসব মন্তব্য করেন। নগরীর এম এ আজিজ স্টেডিয়ামে ১০ দিনব্যাপী মুক্তিযুদ্ধের স্মৃতিচারণা অনুষ্ঠানের আয়োজন করে বিজয়মেলা উদযাপন পরিষদ। স্মৃতিচারণা অনুষ্ঠানের শেষ দিনে বিশেষ অতিথি ছিলেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ও পাবনা-১ আসনের সংসদ সদস্য শামসুল হক টুকু। সভায় মেলা উদযাপন পরিষদের চেয়ারম্যান এ বি এম মহিউদ্দিন চৌধুরী ও ইন্দু নন্দন দত্ত বক্তব্য দেন।

আসন্ন পৌরসভা নির্বাচন প্রসঙ্গে সাবেক রেলপথমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত অনুষ্ঠানে বলেন, পৌরসভা নির্বাচন সুষ্ঠু, শান্তিপূর্ণ ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন যা নির্দেশ দেবে সে অনুযায়ী সরকার সহযোগিতা করবে। এ নির্বাচন কমিশনের অধীনেও যে সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হতে পারে তা বিশ্ববাসীকে দেখাতে চায় সরকার।

নির্বাচন ছাড়া আর কোনোদিন ক্ষমতা হস্তান্তর হবে না উল্লেখ করে সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, নির্বাচন কমিশন এবার তাদের জন্য ১৫ আনা সুযোগ সৃষ্টি করেছে।