ঢাবিতে নিজের শরীরে আগুন দিলেন ছাত্রী

59829ডেস্ক রিপোর্টঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি)’র একটি টয়লেট থেকে জ্বলন্ত দগ্ধ অবস্থায় এক ছাত্রীকে উদ্ধার করা হয়েছে। বৃহষ্পতিবার বিকাল টয়লেটের দরজা ভেঙ্গে গুরুতর অবস্থায় তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়।
প্রত্যক্ষদর্শীরা জানান, বিকাল চারটার দিকে টিএসসির দ্বিতীয় তলার ট্যুরিস্ট সোসাইটির পাশের টয়লেট থেকে হঠাৎ নারী কন্ঠে আর্তচিৎকার ভেসে আসে।  এসময় সেখানে উপস্থিত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাহবুব খানসহ চার-পাঁচজন ওই টয়লেট থেকে ধোঁয়া বের হতে দেখেন। টয়লেটের দরজা ভেতর থেকে আটকানো ছিল বলে উপস্থিত অনেকে জানিয়েছেন। সাথে সাথে টয়লেটের দরজা ভেঙ্গে ওই ছাত্রীকে আগুনে জ্বলন্ত অবস্থায় পাওয়া যায়। সেখানে দ্রুত আগুন নিভিয়ে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়।
ঘটনার সময় উপস্থিত কয়েকজন জানিয়েছেন, ফার্সি ভাষা ও সাহিত্য বিভাগের তৃতীয় বষের্র ওই ছাত্রী অন্তরার সাথে নাট্যকলা বিভাগের এক ছাত্রের প্রেমের সম্পর্ক ছিল। প্রেমঘটিত কারণে সে গায়ে কেরোসিন ঢেলে আত্মহত্যার প্রচেষ্টা চালাতে পারে। তবে এ বিষয়ে ওই ছাত্রী সাংবাদিকদেরকে কিছু বলতে রাজি হননি।
ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের আবাসিক চিকিৎসক পার্থ শঙ্কর পাল জানান, ওই ছাত্রীর শরীরের ২৮ শতাংশেরও বেশি পুড়ে গেছে। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. এ এম আমজাদ বলেন, ছাত্রীটি এখন আশঙ্কামুক্ত। প্রেমঘটিত কারণেই এমনটি হয়েছে বলে মনে হচ্ছে। বিষয়টি আরো তদন্ত করে দেখা হবে।