তারতিলুল কুরআন ক্বিরাত প্রশিক্ষণ বাংলাদেশের বিভাগীয় ক্বারী সম্মেলন অনুষ্ঠিত

বিভাগীয় ক্বারী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখছেন বিসিবি’র পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল
বিভাগীয় ক্বারী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখছেন বিসিবি’র পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল

তারতিলুল কুরআন ক্বিরাত প্রশিক্ষণ বাংলাদেশের বিভাগীয় ক্বারী সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সকাল ১০টায় নগরীর দরগাহ গেইটস্থ শহীদ সোলেমান হলে এ সরম্মলন অনুষ্টিত হয়। খানকায়ে নকসবন্দী মোজাদ্দেদী, ইসলামাবাদ, শাহপরাণ এর পীরে তরীকত আলহাজ্ব আব্দুল মতিন খান সাহেবের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক উত্তরপূর্ব’র সম্পাদক ও প্রকাশক এবং বিসিবি’র পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল।
প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম নেছারিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ শায়খুল হাদীস আল্লামা জয়নুল আবেদীন জুবাইর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তারতিলুল কুরআন ক্বিরাত প্রশিক্ষণ বাংলাদেশের পরিচালনা বোর্ডের নির্বাহী পরিচালক মাওলানা ক্বারী শেখ দেওয়ান আহমদ ক্বাদেরী, পরিচালক পীরজাদা মাওলানা সৈয়দ ফয়জুল ইসলাম, আলহাজ্ব মাওলানা খাজা মঈনুদ্দীন আহমদ জালালবাদী, মাওলানা জিয়াউল হক চৌধুরী, মাওলানা মুহাম্মদ এমদাদুল হক, মাওলানা রফিকুল ইসলাম জাফরী, মাওলানা মুফতি বদরুর রেজা সেলিম, মাওলানা মুফতি সাইদুর রহমান আলকাদেরী, মাওলানা মো. আব্দুর রউফ, ডা. সিরাজুল ইসলাম খায়ের, মাওলানা হাফেজ মো. আব্দুল মান্নান প্রমুখ।
পবিত্র মাহে রামাদ্বানুল মোবারকে বিভিন্ন মসজিদ-মাদরাসায় বিশুদ্ধভাবে কুলআন তেলাওয়াত শিক্ষা দেওয়ার লক্ষ্যে গঠিত এই বোর্ডের ক্বারীদেরকে আগামী বছরের জন্য দিকনির্দেশনা ও কর্মপদ্ধতির ধারণা দেওয়া হয় এই সম্মেলনে। ক্বারী সম্মেলনের পাশাপাশি হাফেজিয়া মাদরাসাসমূহকে পরিচালনার জন্য জাবালে নূর হযরত শাহজালাল (র.) হিফজুল কুরআন বোর্ড বাংলাদেশ নামে একটি কেন্দ্রীয় বোর্ড গঠন করা হয়।
মাওলানা মুহাম্মদ এমদাদুল হকের সম্পাদনায় ত্রৈমাসিক সাময়িকী ‘কলমকণ্ঠ’-এর প্রথম সংখ্যা মোড়ক উন্মোচন করেন অনুষ্ঠানের অতিথিবৃন্দ। দেশ ও জাতির সার্বিক কল্যাণ কামনা করে মিলাদ ও মুনাজাতের মধ্য দিয়ে অনুষ্ঠানে সমাপ্তি হয়। -বিজ্ঞপ্তি