মসজিদে হামলাকারীরা প্রকৃত মুসলমান নয়: শেখ হাসিনা

Hasinaডেস্ক রিপোর্টঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, “মসজিদে নামাজের সময় মানুষ খুন করা কোনো সাচ্চা মুসলমানের কাজ না। যারা মসজিদে হামলা চালাচ্ছে তারা প্রকৃত মুসলমান নয়।’’
বৃহস্পতিবার সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদ ও পার্লামেন্টারি বোর্ডের বৈঠকের উদ্বোধনী বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। প্রধানমন্ত্রী বলেছেন,“সন্ত্রাসী পথ কোনো সত্যিকার সাচ্চা মুসলমানের কাজ না। যারা ধর্মের নামে সন্ত্রাসী কর্মকাণ্ড চালাচ্ছে, তারা বিকৃত মানসিকতার।”
এই ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড বিশ্বে মুসলমানদের জীবন দুর্বিষহ করে তুলবে বলেও আওয়ামী লীগ সভানেত্রী আশঙ্কা প্রকাশ করেন। আত্মহত্যা ইসলাম ধর্মে পাপ-তা মনে করিয়ে দিয়ে তিনি বলেন, “মসজিদে গিয়ে সুইসাইডাল বোমা হামলা- এটা কী ভাবে করে? ধর্মের নামে মানুষ হত্যা করে, আত্মহত্যা করে ইসলাম ধর্মের মর্যাদা ক্ষুণ্ন করছে। এতে বিশ্বে মুসলমানদের জীবনযাত্রা অতিষ্ঠ করে তুলছে।”
ধর্মের নামে সন্ত্রাসী কর্মকাণ্ড চালানো ব্যক্তিদের ‘উন্মাদ’ আচরণ ইসলামের বদনাম করছে বলেও মন্তব্য করেন তিনি। ইসলামের নামে সন্ত্রাসী কর্মকাণ্ড চালানোর ফলে সুযোগটা কে নিচ্ছে- প্রশ্ন রেখে প্রধানমন্ত্রী বলেন, “যারা আমাদের স্বাধীনতার সমর্থন করে নাই, যারা হানাদার বাহিনীকে সহায়তা করেছিল, তারা একে অপরে মিলে দেশকে (বাংলাদেশ) ধ্বংসের দিকে নেওয়ার চেষ্টা করছে।”
গণভবনে প্রধানমন্ত্রীর বক্তব্যের ঠিক আগ মুহূর্তে বগুড়ার শিবগঞ্জে শিয়া মুসলিমদের একটি মসজিদে দুর্বৃত্তরা হামলা চালিয়ে মুয়াজ্জিনকে হত্যা করে, গুলিতে আহত হন ইমামসহ তিনজন। এ ছাড়া আরও অনেকে আহত হয়।