আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা করেছে মিলান লোম্বার্দিয়া যুবলীগ

bandicam 2015-11-23 04-51-48-531ইতালি প্রতিনিধিঃ বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা করেছে ইতালির মিলান লোম্বার্দিয়া যুবলীগ। রবিবার স্থানীয় একটি রেস্টুরেন্টে যুবলীগের সভাপতি খান মামুন এর সভাপতিত্ত্বে সাধারণ সম্পাদক সফি উদ্দিন এর পরিচালনায় আলোচনা সভার শুরুতে পবিত্র কোর্ আন তেলাওয়াত,জাতীয় সংগীত এবং আওয়ামী যুবলীগের প্রথম প্রতিষ্ঠাতা সভাপতি শেখ ফজলুল হক মনি, বঙ্গবন্ধু ও তার পরিবারসহ সকল শহিদদের আত্মার মাগফেরাত কামনা করে সকল নিহতদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। আলোচনা সভায় অতিথি হিসাবে বক্তব্য রাখেন মিলান লোম্বার্দিয়া আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মান্নান মালিতা,সাধারণ সম্পাদক নাজমুল কবির জামান,প্রবীন আওয়ামিলিগ নেতা আকরাম হোসেন,রহমান খান,সিরাজুল ইসলাম গাফফার,লুত্ফুর রহমান,দেলওয়ার খান,লোম্বার্দিয়া আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক রয়েল তালুকদার।
এছাড়া সভায় বক্তব্য রাখেন যুবলীগের সাবেক আহবায়ক সারোয়ার হোসেন,যুবলীগের সিনিয়র সহ সভাপতি আবু লেইচ,যুগ্ম সম্পাদক ফজলুল হক,সাংগঠনিক সম্পাদক এনায়েত হাওলাদার,সহ সভাপতি ফারুক আহমেদ,রাজু খান সেচ্ছাসেবক লীগের সভাপতি তোফায়েল আহমেদ খান তপু,পেশাজীবী লীগের সভাপতি তুহিন মাহমুদ,শ্রমিক লীগের মনসুর খালাসী,নারী নেত্রী আসমা জাকির সহ মিলান লোম্বার্দিয়া আওয়ামিলিগ,যুবলীগ ,সেচ্ছাসেবক লীগ,শ্রমিক লীগ,পেশাজীবী লীগ এর নেতৃবৃন্দরা।
সভায় বক্তারা বলেন যে কোন আন্দোলন-সংগ্রামে যুবলীগ অগ্রণী ভুমিকা পালন করে আসছে। আগামীতেও বিরোধী দলের যে কোন আন্দোলন মোকাবিলা করতে যুবলীগ , ছাত্রলীগসহ আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতা-কর্মিরা এক হয়ে কাজ কর যাবে। যুবলীগ দেশের সর্ববৃহৎ যুব সংগঠন।এই সংগঠনকে তৃণমূল পর্যন্ত গতিশীল ও যুগোপযোগী জ্ঞান ভিত্তিক আদর্শ সংগঠন হিসেবে গড়ে তুলতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন সংগঠনের নেতাকর্মীরা। আলোচনা সভায় টেলি কনফারেন্সে বক্তব্য রাখেন ইতালি আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাসান ইকবাল ও ইতালি যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক এম এ রব মিন্টু।
সভা শেষে দুই যুদ্ধাপরাধী সাকা ও মুজাহিদের ফাসি কার্যকর করায় শেখ হাসিনা কে ধন্যবাদ জানান এবং আনন্দ মুখর পরিবেশে ফাসি কে স্বাগত জানিয়ে একে অপরকে মিষ্টি মুখ করানো হয়।