দেখার কেউ নেই ? কমলগঞ্জ সীমানার ভিতরে শ্রীমঙ্গলের সীমানা পিলার!

Kamalgonjবিশ্বজিৎ রায়,কমলগঞ্জ প্রতিনিধি:: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার সীমানা এলাকার ভিতরেই স্থাপন করা হয়েছে শ্রীমঙ্গল উপজেলার সীমানা পিলার। কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়কের নির্জন পাহাড়ী এলাকা নুরজাহান চা বাগানের প্রবেশ মুখে ৩০ জুন ২০১৫ শ্রীমঙ্গল উপজেলা পরিষদ এর সৌজন্যে সীমানা পিলার স্থাপন করা হলেও কমলগঞ্জ উপজেলা পরিষদ কিংবা উপজেলা প্রশাসন নিরব ভূমিকা পালন করছেন। কমলগঞ্জবাসী অচিরেই কমলগঞ্জ সীমানার ভিতর থেকে শ্রীমঙ্গল সীমানা পিলার সরানোর জোর দাবী জানিয়েছেন।
সরেজমিন ঘুরে দেখা যায়, কমলগঞ্জ থেকে শ্রীমঙ্গল যাবার পথে নূরজাহান চা বাগানের প্রবেশ পথের কিছুটা সামনে রয়েছে ‘স্বাগতম কমলগঞ্জ উপজেলা’ লিখা বোর্ড। যেটি কমলগঞ্জের প্রাক্তন উপজেলা নির্বাহী কর্মকর্তা আজাদুর রহমান মল্লিক এর সময়ে স্থাপন করা হয়। একি সময় কমলগঞ্জ উপজেলার চতুর্দিকেও স্থাপতি হয় সীমানা বোর্ড। এ অবস্থায় প্রায় এক মাস যাবত নির্মান কাজ করে গত ৩০ জুন কমলগঞ্জ সীমানা এলাকার ভিতরে “ধন্যবাদ আবার আসবেন, শ্রীভূমি শ্রীমঙ্গলে, সৌজন্যে ঃ উপজেলা পরিষদ, শ্রীমঙ্গল, মৌলভীবাজার” লিখা সীমানা পিলার উদ্বোধন করেন শ্রীমঙ্গল উপজেলা চেয়ারম্যান রনধীর কুমার দেব ও সে সময়ের উপজেলা নির্বাহী কর্মকর্তা শহীদ মোহাম্মদ ছাইদুল হক। নির্জন পাহাড়ী এলাকার ভিতর সীমানা পিলারটি স্থাপন করায় ব্যাপক ভাবে মানুষের নজরে সেটি আসেনি। ৩ মাস অতিবাহিত হলেও কমলগঞ্জ উপজেলা পরিষদ কিংবা উপজেলা প্রশাসন এ বিষয়ে কোন পদক্ষেপ গ্রহন করেনি। তাদের নিরবতা জনমনে নানা প্রশ্নের জন্ম দিয়েছে। এ বিষয়ে কমলগঞ্জ সাংবাদিক সমিতির সভাপতি আব্দুল হান্নান চিনু বলেন, লাউয়াছড়া জাতীয় উদ্যান কমলগঞ্জে অবস্থিত হলেও সেটি শ্রীমঙ্গলের বলে অনেকেই দাবী করে। যে কারনে আজাদুর রহমান মলিক নির্বাহী কর্মকর্তা থাকাকালীন সময় আমাদের দাবীর প্রেক্ষিতে কমলগঞ্জের চর্তুদিকে সীমানা পিলার স্থাপন করা হয়েছিল। কিন্তু কমলগঞ্জের সীমানার ভিতরে শ্রীমঙ্গলের সীমানা পিলার স্থাপন করা অত্যন্ত দুঃখজনক। অচিরেই সেটি সরানো হউক।
কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সফিকুল ইসলাম বলেন, বিষয়টি নিয়ে উপজেলা পরিষদের মাসিক সভায় আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থার উদ্যোগ নেয়া হবে।
কমলগঞ্জ উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান পারভীন আক্তার লিলি বলেন, কমলগঞ্জের সীমানার ভিতর শ্রীমঙ্গলের সীমানা পিলার স্থান ঠিক হয়নি। এ বিষয়ে সংশিষ্ট সকলের সাথে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।