সিলেট জেলা স্টেডিয়াম হয়েছিল শিশু খেলোয়াড়দের মিলনমেলা

বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট

DSC_0244 copyবঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্ণামেন্ট ২০১৫ ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্ণামেন্ট ২০১৫এর সিলেট জেলা পর্যায়ের উদ্বোধনী খেলা অনুষ্ঠিত হয় গতকাল ১৯ সেপ্টেম্বর, শনিবার। এ উপলক্ষে রিকাবীবাজারস্থ সিলেট জেলা স্টেডিয়ামে সিলেটের প্রাথমিক বিদ্যালয়ের শিশুদের পদচারণে দিনভর ছিল মিলনমেলা।
গতকাল উদ্বোধনী দিনে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা টুর্ণামেন্টের ১২টি ম্যাচ অনুষ্ঠিত হয়। উদ্বোধনী খেলায় বঙ্গবন্ধু টুর্ণামেন্টে প্রথম ম্যাচে ৫-০ গোলে গোয়াইনঘাট সিলেট সিটি কর্পোরেশন কে হারায়। দ্বিতীয় ম্যাচে কোম্পানীগঞ্জ ১-০ গোলে ফেঞ্চুগঞ্জ কে হারায়। তৃতীয় ম্যাচে বিশ্বনাথ ১৩-০ গোলে বালাগঞ্জ কে হারায়। এদিকে বঙ্গমাতা টুর্ণামেন্টে সিলেট সিটি কর্পোরেশন ২-০ গোলে গোয়াইনঘাট কে দ্বিতীয় ম্যাচে ফেঞ্চুগঞ্জ ৩-২ গোলে কোম্পানীগঞ্জ কে ও তৃতীয় ম্যাচে বিশ্বনাথ ২-০ গোলে বালাগঞ্জ কে হারিয়ে বিজয়ী হয় । উভয় টুর্ণামেন্টের ৬টি দল ২১ সেপ্টেম্বর কোয়ার্টার ফাইনাল খেলবে।
DSC_0291 copyসিলেট জেলা প্রশাসন ও সিলেট জেলা প্রাথমিক শিক্ষা অফিস কর্তৃক আয়োজিত জনপ্রিয় এ ফুটবল টুর্ণামেন্টের সকাল ১০ টায় অনুষ্ঠিত হয় উদ্বোধনী পর্ব। এতে প্রধান অতিথি ও উদ্বোধক ছিলেন সিলেটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দ মো. আমিনুর রহমান। বিশেষ অতিথি ছিলেন সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহিউদ্দিন আহমদ সেলিম। স্বাগত বক্তব্য রাখেন সিলেট জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. নুরুল ইসলাম। সিলেট সদর উপজেলার চানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সঞ্জয় কুমার নাথ ও DSC_0219 copy (1)আখালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শিমুল আক্তারের উপস্থাপনায় অনুষ্ঠানে কোরআন থেকে তেলাওয়াত করেন শিক্ষক আতাউর রহমান ও গীতা থেকে পাঠ করেন সদর উপজেলার সহকারি শিক্ষা কর্মকর্তা দিলীপময় দাশ চৌধুরী। অতিথিদের ফুলদিয়ে বরণ করে সিলেট সরকারি কিন্ডার গার্টেনের শিক্ষার্থী তানিশা হাসান। প্রাথমিক শিক্ষক সংগীত পরিষদের পরিবেশনায় জাতীয় স্গংীত ও রণসংগীতের সাথে অতিথিরা জাতীয় ও ক্রীড়া পতাকা উত্তোলন করেন। বক্তব্য রাখেন সহকারি জেলা শিক্ষা কর্মকর্তা আমিরুল ইসলাম সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক হালিম উদ্দিন চান মিয়া, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জালাল উদ্দিন কয়েছ, সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা মহিউদ্দিন আহমদ। উপস্থিত ছিলেন সিলেট সদর উপজেলার রিসোর্স সেন্টারের ইনস্ট্রাক্টর আজিজুল ইসলাম, সহকারি শিক্ষা অফিসার রোমান মিয়া, সুভাষ চক্রবর্তী, আশরাফুল আলম, শিক্ষক আবদুল মালিক, শেফালী বেগম, শাহজাদী খানম, বিপ্লব পুরকায়স্থ, সুমন চন্দ্র তালুকদার, আবদুল কাইয়ুম, অশোক াভট্টাচার্য, শহীদুল্লাহ, মো. মোবারক হোসেন, সিতাংশু রঞ্জন দাস, প্রমথেশ দত্ত, হাফছা বেগম, অজিত পাল, নুরুল আমিন, আবদুস সামাদ, নীলকন্ঠ দাস, আবদুল হাই, মৃদুল দেবনাথ। খেলার ধারভাষ্যে ছিলেন প্রধান শিক্ষক সঞ্জয় কুমার নাথ, আবুল হোসেন ও গনেশপাল দীপু। খেল াপরিচালনার (রেফারী) দায়িত্বে ছিলেন বাফুফের সমর চৌধুরী, হাসান আলী বাদল, জামিল আহমদ। প্রেস-বিজ্ঞপ্তি