নতুন প্রজন্মকে মানসম্মত শিক্ষায় শিক্ষিত করে তুলতে সরকার কাজ করছে : এমপি মনিক

Mp manik picসুনামগঞ্জ-৩ (ছাতক-দোয়ারাবাজার) আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক বলেছেন, শিক্ষিত মানুষ দেশ ও সমাজের সম্পদ। একটি শিক্ষিত জাতি দেশ ও সমাজকে উন্নতির শিকড়ে নিয়ে যেতে পারে। নতুন প্রজন্মকে গুণগত ও মানসম্মত শিক্ষায় শিক্ষিত করে তুলতে সরকার কাজ করছে।
তিনি বলেন, ছাতক একটি সমৃদ্ধ এলাকা। মুক্তিযুদ্ধের সকল ক্ষেত্রে ছাতকের অবদান রয়েছে। দেশ গঠনেও ছাতকের সন্তানরা ভূমিকা রাখছেন।
তিনি বলেন, অনেকেই অপপ্রচার চলায় আওয়ামী লীগ ক্ষমতায় এলে মাদ্রাসা বন্ধ করে দেবে। কিন্তু আ্ওয়ামী লীগ সরকারের আমলেই সবচেয়ে বেশি মাদ্রাসা স্থাপিত হয়েছে।
ছাতক সমিতি সিলেট আয়োজিত কৃতি শিক্ষার্থী ও সফল জনক-জননী সংবর্ধনা ২০১৫ অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। শনিবার বিকেলে আয়োজিত সংবর্ধনা অনুষ্টান জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্টিত হয়।
প্রধান অতিথি সাংসদ মানিক আরো বলেন, তিনি বলেন, প্রতিটি শিশুই মেধাবী। তারা পর্যাপ্ত সযোগ সুবিধা পেলে তারা বিকশিত হয়ে উঠবে। একদিন এই দেশকে নেতৃত্ব দেবে।
প্রধান অতিথি ছাতক সমিতির এই ব্যতিক্রমী উদ্যোগের ভূয়সী প্রসংশা করেন।
সংবর্ধনা অনুষ্টানে ছাতক সমিতি সিলেট এর সভাপতি আ.ন.ম ওহিদ কনা মিয়ার সভাপতিত্বে ও সমিতির সাধারণ সম্পাদক আফজাল হোসেনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী, বিশিষ্ট শিক্ষাবিদ ড. কবির চৌধুরী, সুনামগঞ্জ সমিতি সিলেট এর সভাপতি এডভোকেট রাজউদ্দিন, ছাতক উপজেলা পরিষদের চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী বকুল, সমিতির সাবেক সভাপতি নাসিম হোসেইন, সহ-সভাপতি অধ্যাপক খসরুজ্জামান, সাধারণ সম্পাদক এডভোকেট আশিক আলী।
এতে আরো উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন,ফজর আলী,পীর আব্দুল হান্নান,কাচা মিয়া,ফয়জুল বারী,মতিউর রহমান,এডভোকেট সাহাব উদ্দিন, মো. নরুল হক, আরশাদ আলী, শেখ রজব আলী, এডভোকেট সফিকুল ইসলাম, আশরাফ চৌধুরী, আমিরুল ইসলাম, আনোয়ার হোসেন রনি, আব্দুস সোবহান, শাহজাহান চৌধুরী, জামাল উদ্দিন মাষ্টার, প্রফেসর সালেহ আহমদ, এডভোকেট আলাউদ্দিন, এডভোকেট মাসুম আহমদ, এডভোকেট সাজ্জাদুর রহমান, জমির আলী জামিল, বারিন্দ্র কুমার দাস, সাজির হোসেন বাবুল, লুৎফুর রহমান সেবুল, জাহির উদ্দিন, মাওলানা জাকির হোসাইন, আখলোছ মিয়া, আব্দুস সোবহান আজাদ,আজাদ মিয়া, মো. উকিল মিয়া ,আবুল হোসেন প্রমুখ।
এ অনুষ্ঠানে ৫ জন অভিভাবক ও ছাতক দোয়ারাবাজার এলাকার দুইশ শিক্ষাথৃীকে সম্মাননা প্রদান করা হয়।