নদী দিবসে সিলেটে সুরমা নদীকে পুষ্প অভিনন্দন!

river day at sylhetসুরমা টাইমস ডেস্কঃ প্রতি বছর সেপ্টেম্বরের শেষ ছুটির দিনে বিশ্বব্যাপী নানান কর্মসূচীর মাধ্যমে বিশ্ব নদী দিবস পালন করা হয়। যে নদী তার মহতী অবদানে কৃষিসভ্যতা, ব্যবসা-বাণিজ্য এবং সাংস্কৃতিক বৈশিষ্ট্য গড়ে তুলে মানবজাতিকে অশেষ সমৃদ্ধ করেছে, সেই নদীকে সুস্থ, সতেজ, সবল ও কার্যকর রাখার জন্য গণসামাজিক উদ্যোগ হিসাবে এই দিবসটি পালন করা হয়ে থাকে। তবে এ বছর পবিত্র ঈদ-উল-আযহার কারণে বাংলাদেশে আজ শুক্রবার ‘অঙ্গীকার বাংলাদেশ’র উদ্যোগে নদী দিবস পালন করা হচ্ছে।
বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে সিলেটেও দিবসটি পালন করা হয়। নদী দিবস উপলক্ষে সিলেটে সুরমা নদীতে পুষ্পার্ঘ্য অর্পণ করে অভিনন্দন জানানো হয়। নদী এই দেশ-মাতৃকাকে অনেক কিছু দিয়েছে। এজন্য নদীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে অভিনন্দন জানানো হয়। সারাদেশের বিভিন্ন নদীতেই একইভাবে পুষ্প অভিনন্দন জানানো হচ্ছে।
সিলেটে সুরমা নদীতে পুষ্প অভিনন্দন কর্মসূচীতে অংশগ্রহণ করেন ব্যারিস্টার আরশ আলী, কবি তুষার কর, কবি শুভেন্দু ইমাম, শাবির অধ্যাপক ড. নাজিয়া চৌধুরী, সিলেট কর আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সমর বিজয় সী শেখর, সিলেট জেলা বারের সাবেক যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট হোসেন আহমদ, অ্যাডভোকেট গোলাম রাজ্জাক চৌধুরী, যুব ইউনিয়ন সিলেট জেলার সভাপতি খায়রুল হাসান, বাপা সিলেটের সম্পাদক আব্দুল করিম কিম, ভূমি সন্তান বাংলাদেশের আহবায়ক আশরাফুল কবির, অ্যাডভোকেট কৃতি সুন্দর দাস, অ্যাডভোকেট ফজলুর রহমান শিপু, অ্যাডভোকেট সৈয়দ কাউসার আহমদ, যুব ইউনিয়ন সিলেট জেলা সাধারণ সম্পাদক বজলুল হালিম বিদ্রোহী আবির, চিত্তপ্রিয় আচার্য্য গৌরা, মোস্তাকিম আহমদ কাওসার, তোহা সরদার, সাংবাদিক ইউসুফ আলী, আনিস মাহমুদ, শহিদুল ইসলাম, প্রত্যুষ পাল, নিরানন্দ পাল, জামিল আহমদ প্রমুখ। অঙ্গীকার বাংলাদেশের পক্ষ থেকে কর্মসূচীর সমন্বয়কারীর দায়িত্ব পালন করেন অ্যাডভোকেট মইনুদ্দিন আহমদ জালাল।