সিকৃবিতে শিক্ষকদের কর্মবিরতি : বেকায়দায় শিক্ষার্থীরা

Sylhet Agricultural Universityসুরমা টাইমস ডেস্কঃ অষ্টম জাতীয় বেতন কাঠামোতে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অবমুল্যায়নের প্রতিবাদে এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের স্বতন্ত্র বেতন স্কেল ঘোষনার দাবিতে সকল শিক্ষকগন পূর্ণ দিবস কর্মবিরতি ও অবস্থান কর্মসূচী পালন করছেন। রোববার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদ ভবনের সামনে শিক্ষকরা এসে অবস্থান কর্মসূচি পালন করেন।
সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির উদ্যোগে কর্মবিরতি ও প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা পরিচালক প্রফেসর ড. মো. মতিয়ার রহমান হাওলাদার, প্রক্টর প্রফেসর ড. মো আব্দুল বাসেত, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড মো. নুর হোসেন মিঞা, সাধারণ সম্পাদক ড. মৃত্যুঞ্জয় কুন্ডু, প্রফেসর ড. মো. আবুল কাশেম সহ বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক গন।
এসময় শিক্ষক সভাপতি প্রফেসর ড. নুর হোসেন মিঞা বলেন, এই কর্মসূচি সরকার বিরোধী কোন ব্যক্তি বা গোষ্ঠীর আন্দোলন নয়, এই আন্দোলন শিক্ষকদের প্রাপ্য সম্মান ও স্বতন্ত্র বেতন স্কেল আদায়ের আন্দোলন। আমাদের কর্মসূচি দাবি আদায় না হওয়া পর্যন্ত চলতে থাকবে। এর আগের কর্মবিরতিতে ক্লাস-পরীক্ষা সম্পূর্ন বর্জন করলেও শিক্ষার্থীদের প্রতি মানববিক বিবেচনায় আজকের কর্মসূচিতে ফাইনাল পরীক্ষা এর আওতামুক্ত বলে তিনি জানান। সরকার অতিশ্রীঘ্রই যদি এব্যাপারে কোনো সিদ্ধান্ত না নিয়ে থাকেন তবে আন্দোলন আরও জোরদার হবে বলে মন্তব্য করেন।
উল্লেখ্য, বাংলাদেশ পাবলিক বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারশনের উদ্যোগে আজ রবিবার দেশের ৩৭ টি পাবলিক বিশ্ববিদ্যালয়েই একযোগে শিক্ষকরা পূর্ণদিবস কর্মবিরতি পালন করছেন। এদিকে বারবার শিক্ষকদের কর্মবিরতির কারনে ক্লাস পরীক্ষা নিয়মিত হচ্ছে না। যেকারনে সেশনজটের আশংকা করছেন র্শিক্ষার্থীরা।