শিশু কিশোরদের মননশীলতার বিকাশে মৌলভীবাজারে একদল তরুণের ব্যতিক্রমী উদ্যোগ

Book Distributions-1চিন্তা, চেতনা ও মননে একদল মানবিক মানুষ গড়ে তোলার লক্ষ্যে ‘প্রজন্ম বিকাশ সহায়তা কার্যক্রম’ শুরু করেছে ‘অরুণোদয়, মৌলভীবাজার’। এরই অংশ হিসেবে বৃহস্পতিবার (২৭ আগস্ট) সন্ধ্যারাতে স্থানীয় পাবলিক লাইব্রেরী মিলনায়তনে ১০৮টি শিশুতোষ বই কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেন অরুণোদয়ের তরুণ উদ্যোক্তারা।

এ সময় লাইব্রেরীর পক্ষে উপস্থিত ছিলেন সদস্য সচিব নজরুল ইসলাম মুহিব ও লাইব্রেরিয়ান শোভাময় রায় সজল। অরুণোদয়ের পক্ষে ছিলেন অসিত দাশ, সৈয়দ মুনিম আহমদ রিমন, মাধুরী মজুমদার প্রমুখ। সংগঠনের অন্যতম উদ্যোক্তা কল্লোল দাশ জানান, দেশ ও সমাজ নিয়ে ভাবে এ রকম দায়িত্ববান ও চিন্তাশীল প্রজন্ম তৈরির তাগিদ থেকে অরুণোদয় এ কার্যক্রম হাতে নিয়েছে। যা হবে শিল্পের অনুরাগী, সত্যের পূজারী ও নীতিনৈতিকতায় দৃঢ় মানুষ তৈরির ভিত্তি।

এ লক্ষ্যে প্রতি শুক্রবার বিকেলে লাইব্রেরী মিলনায়তনে শিশু-কিশোরদের নিয়ে পাঠচক্র, সুস্থধারার সঙ্গীতের আসর, সিনেমা প্রদর্শনী ইত্যাদি কার্যক্রম ধারাবাহিকভাবে আয়োজন করে যাবে সংগঠনটি। এ উদ্যোগটি সফল করতে সমাজের সর্বস্তরের বিবেকবান মানুষের প্রতি আহ্বান জানিয়েছে অরুণোদয় মৌলভীবাজার।