গ্যাস এবং বিদ্যুতের গণবিরোধী সিদ্ধান্তের প্রতিবাদে গণপ্রতিরোধ গড়ে তুলুন : সিপিবি-বাসদ

IMAG0684 copyগ্যাস-বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবি ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ সিলেট জেলা শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
গতকাল শুক্রবার বিকাল ৫টায় দুযোর্গপূর্ণ আবহাওয়া উপেক্ষা করে আম্বরখানাস্থ বাসদ কার্যালয়ের সম্মুখ থেকে মিছিল শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনার সম্মুখে সমাবেশে মিলিত হয়।
বাসদ সিলেট জেলার সমন্বয়ক আবু জাফরের সভাপতিত্ব ও বাসদ নেতা প্রণব জ্যোতি পালের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন, সিপিবির সাধারণ সম্পাদক এডভোকেট আনোয়ার হোসেন সুমন, বাসদ নেতা জুবায়ের আহমদ চৌধুরী সুমন, সিপিবি নেতা ডাঃ বিরেন্দ্র চন্দ, শ্রমিক ফ্রন্ট নেতা মামুন বেপারি, অরুন চন্দ, সুজিত কুমার দাস, ছাত্রফ্রন্ট মহানগর সভাপতি পাপ্পু চন্দ, বদরুল ইসলাম, বদরুল আমিন, আশিক মোস্তফা প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, দেশব্যাপী প্রতিদিন যখন শিশু হত্যা, নারী নির্যাতন, মুক্তমনা লেখকদের হত্যা, ক্রসফায়ারে মানুষ হত্যার মত ঘটনা ঘটছে। মানুষের জীবনে যখন আতংক বিরাজ করছে, তখনি সরকার গ্যাস, বিদ্যুতের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত গ্রহণ করছে। এতে মানুষের জীবন আরো বিভীষিকাময় হয়ে উঠবে। বিশ্বব্যাংক- আইএমএফ’র পরামর্শে লুটপাটের উদ্দেশ্যে গ্যাস ও বিদ্যুতের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত। প্রহসনের নির্বাচনে ক্ষমতাসীন হয়ে সরকার একের পর এক গণবিরোধী সিদ্ধান্ত গ্রহণ করছে। বক্তারা গ্যাস এবং বিদ্যুতের গণবিরোধী সিদ্ধান্তের প্রতিবাদে গণপ্রতিরোধ গড়ে তোলার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান। বিজ্ঞপ্তি