ওসির বিরুদ্ধে রিপোর্ট করায় সাংবাদিক সাইফুলের বিরুদ্ধে মিথ্যা মামলা

Rumi Begomমৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজারের শ্রীমঙ্গল থানার ওসি আব্দুল জলিলের বিরুদ্ধে হয়রানির অভিযোগ সংবাদ সম্মেলন করেছেন ঢাকা ট্রিবিউন ও বাংলা ট্রিবিউনের শ্রীমঙ্গল প্রতিনিধি সাইফুল ইসলামের স্ত্রী রুমি বেগম। রোববার দুপুর সাড়ে বারোটায় মৌলভীবাজার প্রেসক্লাবে এই সংবাদ সম্মেলনের আয়োজন করেন তিনি।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সাইফুল ইসলামের স্ত্রী রুমি বেগম জানান,তার স্বামী বাংলা ট্রিবিউন,দৈনিক জনতা ও সাপ্তাহিক পাতাকুঁড়ির দেশ পত্রিকার শ্রীমঙ্গল উপজেলা প্রতিনিধি দীর্ঘদিন ধরে কাজ করছেন। গত ২৩ এপ্রিল বৃহস্পতিবার রাত সাড়ে দশটায় নিজ বাসা শ্রীমঙ্গল শহরের পূর্বাশা এলাকায় যাওয়ার সময় শ্রীমঙ্গল শহরের ক্যাথলিক মিশন রোড এলাকা থেকে সাদা পোশাকধারী কয়েকজন পুলিশ তাকে গ্রেফতার করে। পরে তার স্বামী চিনতে পারেন,শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল জলিল, পুলিশ উপ-পরিদর্শক (এসআই) গিয়াস উদ্দিন ও পুলিশ উপ-পরিদর্শক (এসআই) জাকিরসহ আরও কয়েকজন পুলিশ সদস্যকে। এরপর তাকে শ্রীমঙ্গল থানা হাজতে আটকে রেখে চোখ বেঁধে সারা রাত অমানুষিক নির্যাতন করেন ওসি আব্দুল জলিল। পরদিন শুক্রবার আহত অবস্থায় তাকে মৌলভীবাজার জেলা কারাগারে পাঠানো হয়।
লিখিত বক্তব্যে রুমি বেগম আরো জানান, সাইফুল ইসলাম সাংবাদিক হিসেবে শ্রীমঙ্গলের মাদক ব্যবসায়ীদের উপর বিভিন্ন সময় প্রতিবেদন লিখেন। এর ফলে মাদক ব্যবসায়ীরা তার উপর ক্ষেপে যান। তিনি অভিযোগ করেন- শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল জলিলের বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির সংবাদ প্রকাশের জের ধরে তার স্বামীর ওপর ক্ষিপ্ত ছিলেন ওসি। এ কারণে শ্রীমঙ্গলের ভৈরববাজার এলাকায় ট্রাকে পেট্টোল বোমা মারার পরিকল্পনাকারী সাজিয়ে গত ২৩ জানুয়ারি পুলিশ বাদী হয়ে তার বিরুদ্ধে একটি হয়রানীমূলক মামলা দায়ের করেন। রুমি বেগম ছাড়াও সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন,সাইফুল ইসলামের বাবা জুবের আহমদ ও তার ছোট ভাই জাকির হোসেন।