বিশ্বনাথে ইলিয়াস আলীর জন্য দোয়া চাইলেন এমপি ইয়াহইয়া চৌধুরী

photo1 (1)বিশ্বনাথ প্রতিনিধিঃ বিশ্বনাথের ১০ নারী-পুরুষকে আজীবন বয়স্ক ভাতা দিবে যুক্তরাজ্য ভিক্তিক সামাজিক সংগঠক ‘আব্দুল মান্নান মেমোরিয়াল ট্রাস্ট ইউকে। গতকাল সংগঠনটি আনুষ্ঠানিকভাবে নির্ধারিত ব্যক্তিদের ভাতা দেয়া শুরু করেছে। ব্যতিক্রমী এ উদ্যোগকে বিশ্বনাথবাসি মহতি হিসেবে কৃর্তজ্ঞতা জানিয়েছেন। প্রবাসীরা বিশ্বনাথকে এগিয়ে নিতে শিক্ষা, স্বাস্থ্যসহ বিভিন্ন উন্নয়ন অব্যাহত রেখেছে যুক্তরাজ্যের প্রত্যেকটি সামাজিক সংগঠন। যাদের অবদানে দেশের মানুষ উপকৃত ও উপকার পাচ্ছেন। গতকাল মঙ্গলবার বিকেলে ‘আব্দুল মান্নান মেমোরিয়াল ট্রাস্ট ইউকের উদ্যোগে ও বিশ্বনাথ প্রেসকাবের ব্যবস্থাপনায় বয়স্ক নারী-পুরুষের মধ্যে ভাতা ও ওমর ফারুক (রা.) একাডেমির মেধাবী শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি বিতরণ করে সংগঠনটি।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট ২ আসনের সংসদ সদস্য ইয়াহইয়া চৌধুরী এহিয়া। তাঁর বক্তব্যে বলেছেন, নির্বাচনী এলাকায় ব্যাপক উন্নয়ন করে বিশ্বনাথ-ওসমানীনগর-বালাগঞ্জকে উপরে নিয়ে গিয়েছিলেন সাবেক সংসদ সদস্য এম. ইলিয়াস আলী। যার অবদান আজও মানুষ স্মরণ করছে। তিনি বলেন, দীর্ঘদিন ধরে ‘নিখোঁজ’ রয়েছেন ইলিয়াস আলী। কিভাবে আছেন। কি করছেন জানেনা কেউ। তিনি দ্রুত মা, পরিবার ও সন্তানের মাঝে ফিরে আসার জন্য সবার প্রতি দোয়া কামনা করেছেন।
এহিয়া চৌধুরী আরো বলেন, প্রবাসীরা একের পর এক ভাল ভাল কাজ করে প্রবাসী অধ্যূষিত বিশ্বনাথকে এগিয়ে নিতে অগ্রণী ভুমিকা পালন করছেন। মা-মাটি ও মানুষের কল্যাণে তাদের এ অবদান প্রসংসার দাবীদার। একটি সামাজিক সংগঠন বিশ্বনাথে বয়স্ক ভাতা প্রধান করে দৃষ্ঠান্ত স্থাপন করেছে। এজন্য আব্দুল মান্নান ট্রাস্ট ইউকের সকল দায়িত্বশীল নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা জানান। গতকাল মঙ্গলবার বিকেলে ‘আব্দুল মান্নান মেমোরিয়াল ট্রাস্ট ইউকের’ হযরত ওমর ফারুক উচ্চ বিদ্যালয় হল রুমে আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন।
ট্রাসের সাধারণ সম্পাদক মো. আব্দুল হামিদ টিপুর সভাপতিত্বে ও বিশ্বনাথ ডাইজেস্ট সম্পাদক রফিকুল ইসলাম জুবায়ের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, হযরত ওমর ফারুক (রা.) একাডেমী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ডা. হাসমত উল্লাহ, সহ-সভাপতি ইমাদউদ্দিন, বিশ্বনাথ প্রেসকাবের সাধারণ সম্পাদক কাজী মুহাম্মদ জামালউদ্দিন। স্বাগত বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মর্তুজ আলী। অনুষ্টানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন ছাত্র সাইফউদ্দিন চৌধুরী ও ইসলামী সংগীত পরিবেশন করেন ছাত্র নাসির আহমদ।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য কাজী আবদুল মান্নান, মতছির আলী, বিশ্বনাথ প্রেসকাবের সহ-সভাপতি তজম্মুল আলী রাজু, সহ-সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী শিপন, কোষাধ্যক্ষ অসিত রঞ্জন দেব, সদস্য প্রনঞ্জয় বৈদ্য অপু, এমদাদুর রহমান মিলাদ, নুরউদ্দিন, জামাল মিয়া, শিক্ষার্থীদের অভিভাবক সুরুজ আলী, তজম্মুল আলী, মিম্বর আলী, আবদুল গণি, আবদুল আহাদ, আবদুল কাইয়ুমসহ বিভিন্ন শ্রেণী পেশার বিপুল সংখ্যক লোকজন উপস্থিত ছিলেন।
এদিকে হাবিব ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে পক্ষ থেকে ওমর ফারুক উচ্চ বিদ্যালয়ের উন্নয়নে ১ লাখ টাকার চেক বিতরণ করা হয়। আনুষ্ঠানিকভাবে সংসদ সদস্য ইয়াহইয়া চৌধুরী এহিয়া চেকটি বিদ্যালয়ের প্রধান শিক্ষক মর্তুজ আলীর হাতে তুলে দেন।