মানুষের ভাগ্যোন্নয়নের স্থায়ী পথ খুঁজে বের করতে ওলামা ও সুধীদের ভূমিকা পালন করতে হবে

———————————— পীর সাহেব চরমোনাই

Islami Andolun Pic(21.4.15)-02ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মোঃ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, দেশের স্বাধীনতা-স্বার্বভৌমত্ব রক্ষা ও মানুষের ভাগ্যোন্নয়নের স্থায়ী সমাধানের পথ খুঁজে বের করতে ওলামায়ে কেরাম ও বুদ্ধিজীবীদের বিশেষ ভূমিকা পালন করতে হবে। আলেম সমাজের রাজনীতি থেকে দূরে থাকার সুযোগে দুষ্ট নেতাদের মাধ্যমে রাজনৈতিক দুর্বৃত্তায়ন সৃষ্টি হচ্ছে বলে তিনি মন্তব্য করেন। তিনি রাজনীতি ও দেশের ক্ষমতায়নে ভাল মানুষের অংশগ্রহণের মাধ্যমে সমাজের প্রতিটি স্তর থেকে দুর্নীতি, সন্ত্রাস ও লুটপাট বন্ধে সকলকে এগিয়ে আসার আহবান জানান। পীর সাহেব বলেন, উৎসবমুখর পরিবেশে ঢাকা ও চট্টগ্রাম সিটি নির্বাচনের প্রচারনা চলছে। কিন্তু সরকারের ও নির্বাচন কমিশনের অনেক Islami Andolun Pic(21.4.15)-01আচরণে সুষ্ঠু নির্বাচন নিয়ে জনমনে সন্দেহ সংশয় বাড়ছে। সরকার যদি নির্বাচনে প্রভাব খাটিয়ে ফলাফল নিজেদের পক্ষে নেয়ার চেষ্টা করে তবে দেশে আবার রাজনৈতিক অস্থিরতা সৃষ্টি হবে। তিনি সংশ্লিষ্ট সিটির ভোটারদের সৎ, যোগ্য ও আল্লাহ ভীরু প্রার্থীদেরকে নির্বাচিত করার আহবান জানান।

গতকাল ২১ এপ্রিল সকাল ১০টায় সিলেট নগরীর ধোপাদিঘিরপারস্থ ইউনাইটেড সেন্টারে ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট জেলা ও মহানগর শাখা আয়োজিত ওলামা ও সূধী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে পীর সাহেব এসব কথা বলেন। সিলেট মহানগর সভাপতি মুফীত মোঃ ফখর উদ্দিন এর সভাপতিত্বে এবং মহানগর সেক্রেটারী ডাঃ রিয়াজুল ইসলাম রিয়াজ ও জেলা সাংগঠনিক সম্পাদক মুফতী মোঃ লোকমান খান এর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আল্লামা শাহ আহমদ শফী দা.বা. এর খলীফা ও বাংলাদেশ কওমী মাদরাসা শিক্ষা বোর্ড এর নির্বাহী সদস্য মাওলানা মুফতী ওমর ফারুক সন্ধিপী, ইসলামী আন্দোলন বাংলাদেশ কেন্দ্রীয় সদস্য অধ্যাপক ডাঃ মোয়াজ্জেম হোসেন খান, সিলেট কাজীরবাজার মাদ্রাসার শাইখুল হাদিস আল্লামা আহমদ আলী সাহেব, সিলেট জেলা সভাপতি মাওলানা জিল্লুর রহমান, সেক্রেটারী নজির আহমদ, ইসলামী ঐক্যজোট সিলেট মহানগর সভাপতি মাওলানা মুফতি ফয়জুল হক জালালাবাদি, মহানগর সহ-সভাপতি মাওলানা আব্দুস শহীদ, ইসলামী শ্রমিক আন্দোলন জেলা সভাপতি আলহাজ্ব ফজলুল হক, ইশা ছাত্র আন্দোলন জেলা সভাপতি মাহফুজুল হক তুহিন, মহানগর সভাপতি হাফিজ মাহমুদুল হাসান, ইসলামী আন্দোলন সিলেট কোতয়ালী থানা সভাপতি মোঃ আনোয়ার হোসেন প্রমুখ।
পীর সাহেব চরমোনাই আরো বলেন, দেশের রাজনীতি দূষিত ও কলুষিত হয়ে পড়েছে। ফলে নেতৃত্বে পরিবর্তন এলেও চরিত্রে কোন পরিবর্তন আসছে না। সুদ, ঘুষ, দুর্নীতি, চাঁদাবাজি, টেন্ডারবাজি, সন্ত্রাস, মাদক, ইভটিজিংসহ সকল অপরাধের শীর্ষে রয়েছে রাজনীতিবিদরা। এ অবস্থার পরিবর্তনের জন্য বিদেশীদের দিকে চেয়ে থাকলে হবে না, আমাদেরকেই এর সমাধান করতে হবে। আমাদের নতুন প্রজন্মকে কলুষমুক্ত রাজনীতি থেকে মুক্ত রাখতে তাই ইসলামী আন্দোলন বাংলাদেশ তার সহযোগী সংগঠনসমুহের মাধ্যমে চেষ্টা চালিয়ে যাচ্ছে। দেশের প্রতিটি ওয়ার্ডে ছাত্র, শ্রমিক, আইনজীবীসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের কর্মীরা কাজ করে যাচ্ছে। আপনাদের সহযোগিতা পেলে দেশের রাজনীতিতে অচিরেই আমূল পরিবর্তন ঘটাতে পারবো ইনশাআল্লাহ। তিনি এ লক্ষ্যে ওলামায়ে কেরামের অগ্রণী ভুমিকা প্রত্যাশা করেন। বিজ্ঞপ্তি।