বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়তে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে

নবীগঞ্জে স্বধীনতা ও জাতীয় দিবসের আলোচনা সভায় এমপি মুনিম চৌধুরী

NABIGANJ 26+উত্তম কুমার পাল হিমেল,নবীগঞ্জ থেকেঃ নবীগঞ্জ-বাহুবল আসনের এমপি এম এ মুনিম চৌধুরী বাবু বলেন,এশটি সুখী ও সমৃদ্ধশালী বাংল দেশ গড়াই ছিল বঙ্গবন্ধুর প্রধান স্বপ্ন। তাই এদেশকে স্বাধীন করতে তিনি বাঙ্গলী জাতিকে ৭ ই মার্র্চে ভাষনের মাধ্যমে সংগঠিত করেছিলেন। তাঁর জন্ম না হলে এদেশ আজও স্বাধীন হতো কিনা সন্দেহ ছিল। বাংলাদেশ হলো বীর মুক্তিযোদ্ধাদের ৯ মাসের যুদ্ধের ফসল। বিএনপি নেত্রী খালেদা জিয়া তো বাংলাদেশর স্বাধীনতা যুদ্ধ দেখেননি। তাই তাই রাজাকারকে মন্ত্রী বানিয়ে দেশের পতাকার অবমাননা করেছেন। স্বাধীনতার পক্ষের শক্তি ক্ষমতায় থাকলে এদেশ থেকে রাজাকারদেরকে উৎখাত করা সম্ভব হবে। তাই বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়তে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তিনি গতকাল বৃহস্পতিবার দুপুরে নবীগঞ্জ উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত মুক্তিযোদ্ধাদেও সংবর্ধনা সভা ও আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। নবীগহ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ লূফর রহমানের সভাপতিত্বে এবং উপজেলা নির্বাচন অফিসার ও নাজমুল হুদা ও প্রশিক্ষক মোঃমেসবাহ উদ্দিনের পরিচালনায় এতে বিশেষ অতিথি ছিলেন নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যার মোঃ আলমগীর চৌধুরী,নবীগঞ্জ পৌরসভার মেয়র অধ্যাপক তোফাজ্জল ইসলাম চৌধুরী,উপজেরা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাইফুল জাহান চৌধুরী,উপজেলা মুক্তিযোদ্ধ কমান্ডার নুর উদ্দিন,উপজেলা আওয়ামীলগের সাবেক সভাপতি অধ্যাপক মুজিবুর রহমান,উপজেলা জাতীয়পার্টির সদস্য সচিব মাহমুদ চৌধুরী,উপজেলা জাসদ সভাপতি মুক্তিযুদ্ধের সংগঠক মোঃ আব্দুর রউফ,নবীগঞ্জ থানার ওসি মোঃ লিয়াকত আলী,উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক এডঃ গতি গোবিন্দ দাশ,কাজী ওবায়দুর কাদের হেলাল,সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমদ মিলু,পৌ আওয়ামীলীগের সাধারন সম্পাদক নির্মলেন্দু দাশ রানা,নবীগঞ্জ প্রেসক্লাবের সদ্য সাবেক সাধারন সম্পাদক প্রভাষক উত্তম কুমার পাল হিমেল,সাবেক সাধারন সম্পাদক এম এ আহমদ আজাদ,বঙ্গবন্ধি ফাউন্ডেশনের রাশেদা হক ফরিদা,তরুনা জাহান কলি। শুভে”চ্ছা বক্তব্য রাখেন নবীগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের যুগ্ম আহবায়ক গৌতম কুমার দাশ। এ সময় উপস্থিত ছিলেন নবীগঞ্জ প্রেসক্লাবর সাধারন সম্পাদক সরওয়ার শিকদার,উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডে সদস্য সচিব রতœদীপ দাশ রাজুসহ বিভিন্ন সামাজিক,রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ।
এর পুর্বে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে সকালে নবীগঞ্জ জে,কে হাইস্কুল মাঠে কুচকাওয়া,বিভিন্ন খেলাধুলা প্রতিযোগীতা ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়।
বিশেষ অতিরি বক্তব্যে উপজেলা চেয়ারম্যান মোঃ আলমগীর চৌধুরী বলেন,বাংলা বিহার উড়িষ্যার অধিপতি সিরাজউদৌলা বাংলাদেশের স্বাধীনতার স্বপ্ন দেখেছিলেন। বাংলাদেশকে স্বাধীন করার জন্য বঙ্গবন্ধু ১৭ বছর কারাবরন করেছিলেন। বাঙ্গালী জাতির অধিকার আদায়ে তিনি আজীবন আন্দোলন করেগেছেন। তারই ধারাবাহিকতায় মুক্তিযুদ্ধেও সপক্ষের দল আওয়ামীলীগ আজ দেশে মুক্তিযোদ্ধাদেও সর্বোচ্চ সম্মানে ভুষিত করেছে।