কেমুসাস বই মেলার ৬ষ্ঠ দিন হাতের লেখা প্রতিযোগীতা উদ্বোধন : হাতের লেখা একটি শিল্প

kmss 25.3.15হাতের লেখা একটি শিল্প। এর মাধ্যমে শিশুর সুপ্ত প্রতিভার বিকাশ ঘটে। তাই শিশুদের সুন্দর হাতের লেখার প্রতি আকৃষ্ট করতে হবে। কেমুসাস বই মেলার ষষ্ঠ দিনে সুন্দর হাতের লেখা প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা একথা বলেন।

গতকাল বুধবার কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের অষ্টম বইমেলার ষষ্ঠ দিনে সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। কেমুসাস এর সাবেক সহ সাধারণ সম্পাদক গল্পকার সেলিম আউয়ালের সভাপতিত্ত্বে ও কেমুসাস সাহিত্য সংস্কৃতি সম্পাদক আব্দুল সাদেক লিপন এডভোকেট এর পরিচালনায় প্রতিযোগিতার উদ্বোধন করেন কেমুসাস সহ-সাধারণ সম্পাদক দেওয়ান মাহমুদ রাজা চৌধুরী। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- কেমুসাস এর কোষাধ্যক্ষ মো: ছয়ফুল করিম চৌধুরী হায়াত, মোঃ মিসবাহুল ইসলাম, ওলায়েত হোসেন লিটন। উক্ত প্রতিযোগিতায় বিচারক মন্ডলীর দায়িত্ব পালন করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রধান ক্যালিওগ্রাফার মোঃ আব্দুল মুহিত ও রুহুল আজম মাসুদ।
সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা শেষে কবি মুকুল চৌধুরীর মাটির ঘটনা কাব্যগ্রন্থ এবং কবি শামীম আহমদের পথিক কবিতা গ্রন্থের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়। আজ ২৬ মার্চ বৃহস্পতিবার সকাল ১০টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে কেমুসাস এর পক্ষ থেকে পুষ্প স্তবক অর্পণ করা হবে। বিকেল সাড়ে ৪টায় মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভা, সন্ধ্যে সাড়ে ৬টায় সমাপনী অনুষ্ঠান, পুরষ্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব। বিজ্ঞপ্তি