বিতর্কিত আম্পায়ারিংয়ের বিরুদ্ধে অভিযোগ করবে বাংলাদেশ

lotus kamalসুরমা টাইমস ডেস্কঃ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ফিল্ডিং এবং ব্যাটিং দুই ইনিংসেই আম্পায়ারদের ভুল সিদ্ধান্তের বিরুদ্ধে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল-আইসিসি বরাবর আনুষ্ঠানিক অভিযোগ করবে বাংলাদেশ।
বিতর্কিত আম্পায়ারিংয়ে ক্ষুব্ধ আইসিসি সভাপতি আ হ ম মোস্তফা কামাল অস্ট্রেলিয়ায় বাংলাদেশি গণমাধ্যমকে এ মনোভাবের কথা জানিয়েছেন। তিনি বলেন, বিষয়টি আইসিসির পরবর্তী সভায় বিষয়টি তুলবেন। প্রয়োজনে আইসিসির পদ থেকে সরে দাঁড়ানোর কথাও জানিয়েছেন কামাল।
ম্যাচের দুই অন ফিল্ড আম্পায়ার ইংল্যান্ডের ইয়ান গোল্ড ও পাকিস্তানের আলিম দারের বিতর্কিত সিদ্ধান্তে এলোমেলো হয়ে যায় টাইগারদের সেমি-ফাইনাল নিশ্চিতের লড়াই। তৃতীয় আম্পায়ার স্টিভ ডেভিসও বিতর্কিত সিদ্ধান্ত দিয়ে ওই দুই আম্পায়ারের পাশে দাঁড়ান।
রুবেল হোসেনের ফুলটস বল মারতে গিয়ে সেঞ্চুরির আগে ক্যাচ তুলে দেন রোহিত শর্মা। সামনে এগিয়ে এসে শট নেয়া বলটি তার কোমরের নিচেই ছিল। কিন্তু দুই আম্পায়ার ওই বল ‘নো’ ঘোষণা করেন। সুরেশ রায়নাকে এলবিডব্লিউ না দেয়াটাও ছিল বিতর্কিত।
এছাড়া ফর্মে থাকা টাইগার ব্যাটসম্যান মাহমুদুল্লাহ রিয়াদের বল ক্যাচ নিতে গিয়ে সীমানা স্পর্শ করে শিখার ধাওয়ানের পা। ছক্কা না পেয়ে উল্টো আউট হয়ে সাজঘরে ফেরেন চলতি বিশ্বকাপে শীর্ষ পাঁচের তালিকায় থাকা রিয়াদ।
আম্পায়ারদের এ সব বাজে সিদ্ধঅন্তে লড়াইয়ে থাকা ম্যাচটি একপেশে পরিণতি হয়। এ সব সিদ্ধান্তের সমালোচনা করেন খোদ ভারতীয় কয়েকজন ক্রিকেটার। সমালোচনার ঝড় উঠে গণমাধ্যম এবং সামাজিক যোগাযোগ মাধ্যমেও।