আসামি হচ্ছেন কোকোর স্ত্রী-সন্তান – সাথে থাকছেন খালেদা

Coco-Wifeসুরমা টাইমস ডেস্কঃ আরাফাত রহমান কোকো মারা যাওয়ায় ড্যান্ডি ডায়িং খেলাপি ঋণের মামলায় বিবাদী করার আবেদন করা হয়েছে তার মা বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে। এছাড়া এ মামলায় কোকোর স্ত্রী শর্মিলা রহমান এবং দুই মেয়ে জাফিয়া রহমান ও জাহিয়া রহমানকেও বিবাদী করার আবেদন করা হয়েছে।
কোকোকে বিবাদী করে এ মামলাটি করেছিল সোনালী ব্যাংক। ৪৫ কোটি টাকা খেলাপি ঋণের এ মামলাটি চলছে ঢাকার অর্থঋণ আদালতে। গত ৮ মার্চ আদালতে খালেদাসহ অন্যদের বিবাদী করার আবেদন জানায় বাদী পক্ষের আইনজীবী। এ বিষয়ে আদেশের জন্য বিচারক রোকসানা আক্তার হ্যাপি আগামীকাল সোমবার দিন ধার্য করেছেন। হাইকোর্টের আদেশ দাখিল ও ইস্যু (বিচার্য বিষয়) গঠনেরও দিন ধার্য রয়েছে একই দিন।
সোনালী ব্যাংকের আইনজীবী জাহাঙ্গীর হোসেন আবেদনে বলেন, কোকো এ মামলার বিবাদী। তিনি মারা যাওয়ায় খেলাপি ঋণ দেওয়ানী কর্মবিধি আইনের ২২নং আদেশ অনুযায়ী তার সম্পদের ওয়ারিশরা আসামি হবেন। আর তার ওয়ারিশ হিসেবে মা খালেদা জিয়া, স্ত্রী শর্মিলা রহমান এবং দুই মেয়ে জাফিয়া ও জাহিয়াকে বিবাদীভুক্ত করার আবেদন জানানো হয়েছে।
খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমান এ মামলায় আগে থেকেই বিবাদী হওয়ায় তাকে নতুন করে বিবাদী করার আবেদন জানানো হয়নি। ২০১৩ সালের ২ অক্টোবর সোনালী ব্যাংকের জ্যেষ্ঠ নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম মামলাটি করেন।