উপকূল এক্সপ্রেসের ৬ বগি লাইনচ্যুত, ট্রেন চলাচল বন্ধ

Ctg_Photo_09_Demu_Train-e140সুরমা টাইমস ডেস্কঃ ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশন এলাকায় ঢাকাগামী উপকূল এক্সপ্রেস ট্রেনের ৬টি বগি লাইনচ্যুত হয়েছে। এতে করে ঢাকার সঙ্গে চট্টগ্রাম ও সিলেটের রেলযোগাযোগ বন্ধ রয়েছে।
এদিকে লাইনচ্যুত বগি উদ্ধারের জন্য স্থানীয়রা চেষ্টা করছে। পাশাপাশি আখাউড়া থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন ঘটনাস্থলের দিকে রওয়ানা দিয়েছে। তবে বগি লাইনচ্যুত হওয়াকে প্রাথমিকভাবে লাইনের ত্রুটি হিসেবে ধারণা করা হচ্ছে।
বৃহস্পতিবার সকাল ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে।
ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশন কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, সকালে নোয়াখালি থেকে ছেড়ে আসা ঢাকাগামী উপকূল এক্সপ্রেস ট্রেনটি ব্রাহ্মণবাড়িয়ায় যাত্রাবিরতি শেষে ঢাকার উদ্যেশ্যে ১১টায় ছেড়ে যায়। এসময় স্টেশন থেকে কিছুদূরে গিয়ে পনিআউট এলাকায় গিয়ে বিকট শব্দে ট্রেনের ৬টি বগি লাইনচ্যুত হয়।
এতে করে ঢাকার সঙ্গে চট্টগ্রাম ও সিলেটের রেলযোগাযোগ বন্ধ হয়ে যায়। লাইনচ্যুত বগি উদ্ধারে কাজ করছে স্থানীয়রা। পাশাপাশি আখাউড়া থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন ঘটনাস্থলের দিকে রওয়ানা হয়েছে।
ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার বাংলামেইলকে ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, ধারণা করা হচ্ছে রেলের লাইনের ত্রুটির কারণে এই দুর্ঘটনাটি ঘটতে পারে।