জকিগঞ্জে ভূমি নিয়ে বিরোধ, মামলা চুরির

জকিগঞ্জ প্রতিনিধি: ভূমি সংক্রান্ত বিরোধের জেরধরে জকিগঞ্জে চুরির মামলা দায়েরের ঘটনা ঘটেছে। সোমবার জকিগঞ্জ পৌর এলাকার পূর্ব মাইজকান্দি গ্রামের সামছুল ইসলামের তৃতীয় স্ত্রী রেবা বেগম তার দেবর প্রবাস ফেরত আজিজুর রহমান, ভাগ্নে ফখরুল ইসলাম, হোসেন আহমদ ও বাসুরের ছেলে আফতাব উদ্দিনের বিরুদ্ধে জকিগঞ্জ থানায় এ চুরির মামলা দায়ের করেন। মামলার এজাহার সূত্রে জানাগেছে গত ২৬ জানুয়ারী রাতে সামছুল ইসলামের স্ত্রী রেবা বেগমের বাসায় চুরির ঘটনা ঘটে। এ সময় চুরেরা জায়গা জমির কাগজপত্র সহ প্রয়োজনীয় মালামাল ছিনিয়ে নেয় বলে তিনি এজাহারে উল্লেখ করেন। মামলায় স্বাক্ষ্য হিসেবে রয়েছেন জনৈক আখলিছুর রহমান, বাদল মিয়া ও আব্দুস সাত্তার সহ কয়েকজন ব্যক্তি। স্বাক্ষ্য প্রত্যকজনই এলাকায় মাদকাসক্ত বলে পরিচিত। ভূমি সংক্রান্ত বিরোধের জেরধরে চুরির মামলা দায়ের করায় এলাকায় মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।
সামছুল ইসলামের পুত্র দেলওয়ার হোসাইন জানান, তার বাবা মাদকাসক্ত। তিনি একাধিক বিবাহ করেছেন। প্রায় ১৫ বছর থেকে তাদেরকে ছেড়ে তৃতীয় স্ত্রী রেবা বেগমকে নিয়ে পিরেরচক এলাকায় একটি বাসা ভাড়া করে থাকেন। তিনি তার পিতৃত্ব সব সম্পত্তিসহ ভাই, বোনদের জায়গা সম্পত্তি জাল কাগজ তৈরী করে নিজের নামে নিয়ে বিক্রি করেছেন। এ নিয়ে সামছুল ইসলামের বিরুদ্ধে জকিগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যজিষ্ট্রেট আদালতে জাল দলিল প্রমাণের মামলা চলছে। তার বাবা সামছুল ইসলাম জুয়া খেলে সকল সহায় সম্পত্তি শেষ করেছেন। এখন তারা যাযাবরের জীবন যাপন করতে হচ্ছে।
দেলওয়ার হোসেন আরও জানান, তার বাবার এহেন আচরণে এলাকায় বেশ কয়েকবার সালিশ বৈঠক হলেও সামছুল ইসলাম তা মেনে নেননি। তিনি কোন দিনও তাদের ভরন পোষন বহন করেন না। তাদের বাবা সামছুল ইসলামের দেয়া কয়েকটি মামলায় তারা হেনাস্তা হতে হয়েছে।
জকিগঞ্জ থানার অফিসার ইনচার্জ শফিকুর রহমান খাঁন এ ব্যাপারে বলেন, বিষয়টি এলাকার সালিশদের কাছে দেয়া হয়েছিলো। তারা সমাধান করতে পারেন নি। মামলা রুজু করা হয়েছে। বিষয়টি আপোষে নিষ্পত্তি করা হলে উভয়ের জন্য ভালো হবে।