গোয়াইনঘাটে দুই গ্রামের লোকজনের মধ্যে সংঘর্ষে আহত ৭০

Goainghat Fightগোয়াইনঘাট সংবাদদাতাঃ গোয়াইনঘাটে গোচারণভূমি নিয়ে দুই গ্রামের লোকজনের মধ্যে সংঘর্ষে অন্তত ৭০ জন আহত হয়েছেন। সোমবার সকাল ৭টা থেকে ১০টা পর্যন্ত উপজেলার লেঙ্গুড়া ইউনিয়নের র্গোফসি ও সিটিংবাড়ি গ্রামের লোকজনের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করে। আহতদের মধ্যে অন্তত ১৮ জন সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন।
আহতদের মধ্যে রয়েছেন র্গোফসি গ্রামের মনির উদ্দিন, বদরুজ্জামান, ফারুক আহমদ, হেলাল আহমদ, শামসুর রহমান, নিজাম উদ্দিন, আতাউর রহমান এবং সিটিংবাড়ি গ্রামের আতিউর রহমান, নজমুল হোসেন, ফারুক আহমদ, নূর উদ্দিন, কমর উদ্দিন। বাকি আহতদের নাম জানা যায়নি। আহতদের মধ্যে ১৮ জনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের মধ্যে কয়েকজনকে গোয়াইনঘাট স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অন্যরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়- সিটিংবাড়ি হাওরের প্রায় ৪০ বিঘা গোচারণ ভূমি নিয়ে সিটিংবাড়ি ও র্গোফসি গ্রামের মধ্যে বিরোধ চলে আসছিল। সোমবার সকালে সিটিংবাড়ি গ্রামের লোকজন বোরো চাষের জন্য ওই গোচারণভূমিতে বাঁধ দিতে যান।
খবর পেয়ে র্গোফসি গ্রামের লোকজন গিয়ে তাতে বাঁধা দেন। একপর্যায়ে উভয় গ্রামের লোকজনের মধ্যে সংঘর্ষ বাধে। দুই গ্রামের লোকজন দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে একে অপরের উপর আক্রমন চালায়। এতে অন্তত ৭০ জন আহত হন। পরে পুলিশ গিয়ে উভয়পক্ষকে ছত্রভঙ্গ করে দিয়ে পরিস্থিতি শান্ত করে।
গোয়াইনঘাট থানার ওসি আবদুল হাই জানান- বিরোধপূর্ণ ভূমি নিয়ে র্গোফসি ও সিটিংবাড়ি গ্রামের লোকজনের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতো বেশ কয়েকজন আহত হয়েছেন। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।