জকিগঞ্জে এলজিডির ৫ কিলোমিটার রাস্তার কারনে অর্ধ লক্ষাধিক মানুষের দূর্ভোগ

আল হাছিব তাপাদার, জকিগঞ্জঃ জকিগঞ্জে এলজিডির ৫ কিলোমিটার রাস্তা কাচা। রাস্তার কারণে বারহাল, বিরশ্রী ও শাহগলী এলাকার ৫০/৬০টি গ্রামের লক্ষাধিক মানুষ দূর্ভোগের শিকার হতে হয়। বর্ষা মৌসমে শিক্ষার্থী, শিশু, বৃদ্ধ, মহিলা, অসুস্থদের জন্য রাস্তাটি এক মরণ ফাঁদ। এলাকাবাসী রাস্তার উন্নয়নে বিভিন্ন দপ্তরে ধরণা দিলেও রাস্তার উন্নয়নে আশ্বাস ছাড়া কিছু পাচ্ছেন না।
জানাগেছে, গত বছর বিশ্ব ব্যাংকের অর্থায়নে আর.টি.আইপি.টু প্রকল্পের আওতায় রাস্তাটি অর্ন্তভূক্ত হয়ে জরিপও সম্পন্ন হয়। কিন্তু রহস্যজনক ভাবে টেন্ডার আহবান করা হচ্ছেনা। এ নিয়ে এলাকার মানুষের মাঝে চরম ক্ষোভ ও হতাশা বিরাজ করছে। এলাকাবাসীর অভিযোগ, এলজিইডি সিলেট অফিসের কতিপয় অসাধু কর্মকর্তার রহস্যজনক ভূমিকার কারনে রাস্তাটির টেন্ডার আহবানে বিলম্বিত হচ্ছে।
পইল গ্রামের বাসিন্দা আব্দুল মুকিত খাঁন জানান, রাস্তাটি নির্মাণের জন্য তিনি কয়েক বছর থেকে মন্ত্রী, এমপি. প্রশাসনিক উর্ধ্বতন কর্মকর্তাগণের দপ্তরে দপ্তরে ধর্ণা দিয়ে যাচ্ছেন। কিন্তু আশ্বাস ছাড়া বাস্তবে কিছু পাচ্ছেন না। তিনি ক্ষোভ প্রকাশ করে আরও বলেন, এলাকার যোগাযোগ ব্যবস্থা উন্নত না থাকায় এলাকাবাসী অনেক সুযোগ সুবিধা থেকে বঞ্চিত রয়েছে। রাস্তার কারণে তারা সামাজিক ভাবে হেয়প্রতিপণ্য। বর্ষা মৌসুম স্কুল, মাদ্রাসা পড়–য়া শিক্ষার্থীরা কাদার কারণে স্কুল মাদ্রাসায় যেতে পারেনা। তাদের এলাকায় বর্ষা মৌসমেই অনেক শিক্ষার্থী লেখা পড়া বন্ধ করে দেয়।
বিরশ্রী ইউপির চেয়ারম্যান আব্দুস সাত্তার জানান, রাস্তাটি পাকা করণের দাবি দীর্ঘদিনের। একটি রাস্তার কারণে দুই ইউনিয়নের যোগাযোগ ব্যহৃত হচ্ছে। ৫ কিলোমিটার রাস্তা পাকা করণে প্রশাসনের সাথে অনেক যোগাযোগ করেছি কিন্তু অদৃশ্য কারনে পাকা হচ্ছে না।
জকিগঞ্জ-কানাইঘাটের সংসদ সদস্য আলহাজ্ব সেলিম উদ্দিন এ প্রসঙ্গে বলেন, রাস্তার বিষয়ে যোগাযোগ মন্ত্রীর সাথে কথা হয়েছে। শীঘ্রই টেন্ডার আহবান করে রাস্তার উন্নয়ন কাজ করা হবে।
বর্ষা মৌসমের আগে রাস্তাটি পাকা করণে দ্রুত টেন্ডার আহবান করতে এলাকাবাসী সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।