সরকারী কলেজ তালামীযের আলোচনা সভা অনুষ্ঠিত

মাতৃভাষাই হোক দ্বীন প্রচারের প্রধান মাধ্যম : হুমায়ূনুর রহমান লেখন

IMG-20150216-WA0009 copyবাংলাদশে আনজুমানে তালামীযে ইসলামিয়া সিলেট মহানগরের সভাপতি হুমায়ূনুর রহমান লেখন বলেছেন, ভাষা মহান আলাহ তা’য়ালার অনন্য নেয়ামত। ভাষার মাধ্যমেই মানুষ একে অপরের সাথে যোগাযোগ স্থাপন করে থাকে। যাদের অকান্ত ত্যাগের বিনিময়ে মাতৃভাষা বাংলা আজ ৬ষ্ঠ অবস্থানে উপনীত হয়েছে আমরা তাদের কৃতজ্ঞতা প্রকাশ করছি এবং যারা ভাষার জন্য শহীদ হয়েছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করছি।
ভাষার এই মাসে আমাদের শোগান হচ্ছে ”মাতৃভাষাই হোক দ্বীন প্রচারের প্রধান মাধ্যম”। তিনি আরোও বলেন, সম্প্রতি রোদেলা প্রকাশনী কর্তৃক ’নবী মুহাম্মদের ২৩ বছর’ শিরোনামে গ্রন্থের পৃষ্ঠায় পৃষ্ঠায় ইসলাম বিরোধী এমন সব বিকৃত লেখা ছাপানো হয়েছে যা ভাষায় প্রকাশ করা সম্ভব নয়। সুতরাং আমাদের প্রানপ্রিয় নবীজী,সাহাবায়ে কেরাম ও ইসলামের বিরুদ্ধে নাস্তিক-মুরতাদের এ ঘৃণ্য বইয়ের তীব্র নিন্দা জানাচ্ছি। সাথে সাথে সরকারের প্রতি জোর দাবি জানাচ্ছি, অতিসত্তর এই গ্রন্থ প্রকাশক আয়াজ খান সহ সংশিষ্টদের গ্রেফতার করে ফাঁসি দেয়া হোক।
ৃতিনি গত ১৬ ফেব্রুয়ারী সোমবার দুপুর ১২ ঘটিকার সময় দলীয় কার্যালয়ে বাংলাদশে আনজুমানে তালামীযে ইসলামিয়া সিলেট সরকারী কলেজ শাখা আয়োজিত ’মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
সিলেট সরকারী কলেজ শাখার সভাপতি মনসুর আহমদের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মাহবুবুর রহমানের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহানগর তালামীযের সহ সভাপতি এনাম উদ্দিন আহমদ, সহ সাধারন সম্পাদক মাহবুবুর রহমান ফরহাদ, অফিস সম্পাদক আরিফ আহমদ, এম.সি কলেজ শাখার সহ সভাপতি আহমদ শরীফ, সাধারন সম্পাদক মাহবুবুল হাসান জুয়েল, মহানগর তালামীযের সহ শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক শেখ মনোয়ার হোসেন ।
মোঃ আব্দুল কাইয়ূমের কালামে পাক তেলাওয়াতের মাধ্যমে সূচিত সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মহানগর সদস্য মারুফ আহমদ, শাহ আব্দুল আজিজ জায়েদ, পশ্চিম জেলা সদস্য বদরুল ইসলাম, জাবের আহমদ, শামছুল ইসলাম প্রমুখ। বিজ্ঞপ্তি