ফালু ৫, দুদু ৪ দিনের রিমান্ডে

Falu remandedসুরমা টাইমস ডেস্কঃ পৃথক মামলায় পৃথক দুটি আদালত বিএনপি চেয়ারপারসনের দুই উপদেষ্টা মোসাদ্দেক আলী ফালু ও শামসুজ্জামান দুদুকে যথাক্রমে ৫ দিন ও ৪ দিনের রিমান্ডে নেয়ার আবেদন মঞ্জুর করেছেন। মোসাদ্দেক আলী ফালুকে পুলিশ রিমান্ডে পাচ্ছে খিলগাঁও থানার একটি মামলায়। অন্যদিকে দুদুকে রিমান্ডে নেয়া হচ্ছে মিরপুর থানার মামলায়।
সোমবার দুপুরে বিএনপি চেয়ারপারসনের এ দুই উপদেষ্টার রিমান্ড আবেদন মঞ্জুর করা হয়। খিলগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) বিল্লাল হোসেন মোসাদ্দেক আলী ফালুকে আদালতে হাজির করে দণ্ডবিধি, বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনের একটি মামলায় তাকে ১০ দিনের রিমান্ডে নেয়ার আবেদন করেন।
shamsuzzaman duduমেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হাসিবুল হক রিমান্ড আবেদনের শুনানি শেষে তাকে ৫ দিনের রিমান্ডে নেয়ার নির্দেশ দেন। গতকাল রোববার রাত ৮টার দিকে গুলশানে খালেদার রাজনৈতিক কার্যালয়ের সামনে থেকে ফালুকে আটক করে ডিবি কার্যালয়ে নেয়া হয়।
অন্যদিকে দুদুকে আদালতে হাজির করে মিরপুর থানায় দায়ের করা একটি মামলায় ৭ দিনের রিমান্ডে নেয়ার আবেদন করে পুলিশ। ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান শুনানি শেষে ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
ফালুর রিমান্ড আবেদনে বলা হয়, গত ৩০ জানুয়ারি রাত পৌনে ৯টায় গাজীপুর-জ-০৪-০৩৭৯ নম্বর ট্রান্সপোর্ট কোম্পানির একটি গাড়ি খিলগাঁও ফ্লাইওভারের পশ্চিম দক্ষিণ ঢালে পৌছালে এজাহারনামীয় ১৫ জন আসামি ওই গাড়িতে পেট্রোলবোমা ছুড়ে মারে। এতে ২ যাত্রী দগ্ধ হন। ওই ঘটনায় আসামি মোসাদ্দেক আলী ফালু প্ররোচনাদানকারী মর্মে তথ্য প্রমাণ পাওয়া যাচ্ছে।
দুটি মামলাতেই আসামিপক্ষে অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, মোহসীন মিয়া, মোসলেহ উদ্দিন জসিম রিমান্ড বাতিল করে জামিনের আবেদন করলে বিচারক তা নাকচ করেন।
অন্যদিকে গত ১১ জানুয়ারি দুদুসহ ৩ জনকে মিরপুর ১০ নম্বর ঝুটপট্টির রাব্বানী হোটেল থেকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর মিরপুর থানার একটি মামলায় গত ১২ জানুয়ারি তার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ওই রিমান্ড শেষে গত ২৮ জানুয়ারি মিরপুর থানার আরেকটি মামলায় তার ২ দিনের রিমান্ড মঞ্জুর হয়।