সিলেটে শিবিরের পেট্রোল বোমা, পুলিশের গুলি (ভিডিও)

Sylhet 15-01-2015_2সুরমা টাইমস রিপোর্টঃ ২০ দলীয় জোটের ডাকা সকাল-সন্ধ্যা হরতালের শুরুতেই সিলেটে নগরীতে শিবির নেতাকার্মীরা পুলিশের গাড়ি লক্ষ্য করে পেট্রোল বোমা নিক্ষেপ করেছে। এ সময় পুলিশ শিবির কর্মীদের লক্ষ্য করে ৮ রাউন্ড গুলি ছুড়লে তারা পালিয়ে যায়। তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি। বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় দিকে সিলেট নগরীর কুমাড়পাড়াস্থ কাজী জালাল উদ্দিন উচ্চ বিদ্যালায়ের সামনে এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে নগরীর কুমারপাড়া পয়েন্ট থেকে একটি মিছিল বের করে শিবির নেতাকর্মীরা। মিছিলটি কাজী জালাল উদ্দিন উচ্চ বিদ্যালয়ের সামনে আসার পর কতোয়ালী থানার ওসির নেতেৃত্বে এক দল পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়। এ সময় পুলিশের গাড়ি লক্ষ্যে করে শিবির নেতাকর্মীরা একটি পেট্রোল বোমা নিক্ষেপ করে। এ সময় পুলিশ শিবির কর্মীদের লক্ষ্য করে ৮ রাউন্ড গুলি ছুড়ে। পরে শিবির নেতাকর্মীরা পালিয়ে যায়। পেট্রোল বোমাটি গাড়িতে না পড়ায় কোন ক্ষয়ক্ষতি হয়নি।
কতোয়ালী থানার ওসি আসাদুজ্জামান এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, হরতাল সমর্থকদের মিছিলের সামনা সামনি পড়ে যাওয়ার পর মিছিলকারীরা আমার গাড়ি লক্ষ্য করে পেট্রোল বোমা নিক্ষেপ করে। পরে ৮ রাউন্ড গুলি ছুড়ে তাদের ছত্রভঙ্গ করা হয়। পেট্রোল বোমাটি গাড়িতে না পড়ায় কোন ক্ষয়ক্ষতি হয়নি বলে জানিয়েছেন ওসি।
এদিকে, একটি সময় কুমারপাড়া উচা সড়ক থেকে ছাত্রদল নেতা লিটন আহমদের নেতৃত্বে একটি মিছিল বের করে ছাত্রদল নেতাকর্মীরা। এ সময় তারা ৫ থেকে ৬টি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যায়।
প্রসঙ্গত, বিএনপি চেয়ারপারসনের পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা রিয়াজ রহমানের ওপর হামলার প্রতিবাদে ২০ দলীয় জোট এই হরতাল পালন করছে।