জমি দখলের চেষ্টা, কাউন্সিলর ফরহাদ ও তার স্ত্রীর বিরুদ্ধে মহিলার জিডি-পাল্টা জিডি

Forhad-Chowdhury-Shamim2সুরমা টাইমস ডেস্কঃ নিজের ও পরিবারের নিরাপত্তায় প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করে সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম ও তার স্ত্রী নাদিরার বিরুদ্ধে বিমানবন্দর থানায় সাধারন ডায়েরী (জিডি) করেছেন প্রতিবেশী এক মহিলা। নগরীর চৌকিদেখীর রহমত উল্লাহর স্ত্রী রাবিয়া বেগম শনিবার দিবাগত রাতে সিলেট এয়ারপোর্ট থানায় ওই জিডি ( নং-৪৭৬) করেন।
জিডিতে রাবিয়া অভিযোগ করেন, সিলেট সিটি কর্পোরেশনের ৬নং ওয়ার্ড কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম ও তার স্ত্রী নাদিরা ফরহাদ চৌধুরী তার বসতভিটা জবরদখলে নানা অপতৎপরতা চালিয়ে যাচ্ছেন। কিছুদিন পূর্বে ফরহাদ দম্পতি সিলেটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে রাবিয়া পরিবারের বিরুদ্ধে একটি বিধি মামলা (নং-০৯/২০১৪) করেন।
আদালত মামলাটি খারিজ করে দিলে ফরহাদ চৌধুরী শামীম তাদের বসতভিটা জবরদখলে মরিয়া হয়ে উঠেছেন। বৃহস্পতিবার রাবিয়া তার বসতবাড়িতে নির্মান কাজ করাতে চাইলে ফরহাদ চৌধুরী ও তার স্ত্রী নাদিরা সশস্ত্র লোকজন নিয়ে কাজে বাধা দেন এবং তাদের হত্যা ও পুঁতে ফেলার হুমকি প্রদান করেন। নিরুপায় হয়ে রাবিয়া বেগম তার পরিবারের নিরাপত্তা চেয়ে থানায় জিডি করেছেন বলে উল্লেখ করেছেন।
এদিকে ওই মহিলার উপরও একই থানায় পাল্টা জিডি করেছেন সিলেট সিটি কর্পোরেশনের ৬নং ওয়ার্ডের কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম। শুক্রবার বিমানবন্দর থানায় তিনি সাধারণ ডায়েরিটি (নং ৪৩২) করেন।
জিডিতে তিনি ভূমি দখলের অপচেষ্টার অভিযোগ করেছেন ওই মহিলার বিরুদ্ধে । সাধারণ ডায়েরীতে কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম উল্লেখ করেন- চৌকিদেখিতে (জেএল নং-৯২, ছাপা খতিয়ান ৩১০, নামাজরি খতিয়ান নং ৪২৫৪, দাগ নং ১০০/১০৪৯) ৪ দশমিক ২৯ শতক ভূমির ক্রয় করে নামজারির মাধ্যমে তিনি ভোগ দখল করে আসছেন।
গত কয়েকদিন আগে চৌকিদেখি এলাকার মৃত রহমত উল্লাহ ওরফে গান্ধী মিয়ার স্ত্রী রাবিয়া খাতুন ওই জায়গার একাংশের উপর দেয়াল নির্মাণের চেষ্টা করেন। তখন আইন ও এলাকার মুরব্বীয়ানদের প্রতি শ্রদ্ধাশীল হয়ে তিনি (কাউন্সিলর ফরহাদ) ধারস্থ হন এলাকার পঞ্চায়েতের। এলাকার মুরব্বীদের কাছে বিচারপ্রার্থী হন কাউন্সিলর শামীম। পঞ্চায়েতের মুরব্বীরা উভয়পক্ষকে নিয়ে বৈঠকে বসেন। তখন পঞ্চায়েতের সালিশ বৈঠক প্রত্যাখান করে বিচার না মেনে চলে যান। এ ঘটনায় জান মালের ক্ষতির আশঙ্কায় ফরহাদ চৌধুরী শামীম শুক্রবার বিমানবন্দর থানায় সাধারণ ডায়েরি করেন। কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম বলেন- জনপ্রতিনিধি হওয়া সত্ত্বেও আমি কোন প্রভাব খাটাইনি। বিচারের ভার আমি পঞ্চায়েতের কাছে দিয়ে ছিলাম। কিন্তু ওই মহিলা বিচার প্রত্যাখান করে পঞ্চায়েতের মুরব্বীদের অসম্মান করেছে। এখন আমার বিরুদ্ধে তিনি জায়গা দখলের কুৎসা রটাচ্ছেন। উভয় জিডির সত্যতা নিশ্চিত করেছেন সিলেট এয়ারপোর্ট থানার ডিউটি অফিসার।