গণতন্ত্র পুনরুদ্ধার না হওয়া পর্যন্ত জনতার আন্দোলন চলবে

অবরোধের ২য় দিনে সিলেট নগর জামায়াতের মিছিল সমাবেশে মোঃ ফখরুল ইসলাম

Sylhet City Jamat Photo (1) -07-1-15সিলেট মহানগর জামায়াতের নায়েবে আমীর মোঃ ফখরুল ইসলাম বলেছেন, গণতন্ত্রকে হত্যা করে কোন স্বৈরাচার ক্ষমতায় টিকে থাকতে পারেনি, আওয়ামীলীগও টিকে থাকতে পারবে না। গণতন্ত্র পুনরুদ্ধার ও ভোটের অধিকার প্রতিষ্ঠায় ২০ দল আহুত টানা অবরোধের ২য় দিনও সর্বাত্মক অবরোধ পালন করে দেশপ্রেমিক জনতা সরকারের ফ্যাসিবাদী আচরণের দাঁতভাঙ্গা জবাব দিয়েছে। গণতন্ত্রের চুড়ান্ত বিজয় না হওয়া পর্যন্ত জনতার আন্দোলন চলবে। অবিলম্বে ২০ দলীয় জোট প্রধান বেগম খালেদা জিয়া সহ জাতিকে অবরুদ্ধ অবস্থা থেকে মুক্তি দিতে হবে। অন্যথায় আন্দোলন কর্মসূচী আরো কঠোর হবে যা দমন করা অবৈধ সরকারের পক্ষে সম্ভব হবে না।

Sylhet City Jamat Photo -07-1-15গতকাল বুধবার ২০ দলীয় জোট কেন্দ্র আহুত টানা অবরোধের ২য় দিন নগরীর দক্ষিণ সুরমায় ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে মিছিল সমাবেশ করেছে সিলেট মহানগর জামায়াত। মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। এছাড়াও বুধবার সকাল থেকে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে রাজপথ অবরোধ করে রাখে নগর জামায়াতের নেতাকর্মীরা। এ সময় উপস্থিত ছিলেন জামায়াত নেতা মাওলানা মুজিবুর রহমান, ইঞ্জিনিয়ার শাহজাহান কবির রিপন, মকসুদ আহমদ, ইসলামী ছাত্রশিবির সিলেট মহানগর সভাপতি আব্দুর রাজ্জাক ও সেক্রেটারী মাসুক আহমদ প্রমুখ।
নেতৃবৃন্দ ২য় দিন টানা অবরোধ সফল করায় পরিবহন মালিক, শ্রমিক ও ব্যবসায়ী নেতৃবৃন্দ সহ সর্বস্তরের সিলেটবাসীকে অভিনন্দন জানান। তারা বলেন, সরকার অবৈধ ক্ষমতার জোরে দেশকে ক্রমশঃই সংঘাতের দিকে নিয়ে যাচ্ছে। মিডিয়ার কণ্ঠরোধ করতেই একুশে টিভির চেয়ারম্যান গ্রেফতার করা হয়েছে। সরকারের ফ্যাসিবাদী আচরণের মাত্রা ধৈর্য্যরে সীমা ছাড়িয়ে গেছে। এই অবস্থা থেকে জাতিকে মুক্ত করতে আওয়ামী সরকারের পতনের বিকল্প নেই। তাই দেশপ্রেমিক জনতাকে ঐক্যবদ্ধ করে টানা অবরোধ সফল করতে হবে। বিজ্ঞপ্তি