গোয়াইনঘাটে ১৪৪ ধারা লংঘন করে ভুমি দখল : ওসি’র হুমকি

land
প্রতীকি ছবি

গোয়াইনঘাট প্রতিনিধিঃ গোয়াইনঘাটে আদালতের ১৪৪ ধারা লংঘন করে ভুমি জবরদখল করছে প্রভাবশালীরা। আর প্রতিবাদীকে জেলে দেয়ার হুমকি দিচ্ছেন থানার ওসি। বৃস্পতিবার (১জানায়ারী) সিলেট রেঞ্জ পুলিশের ডিআইজি বরাবরে দেয়া আবেদনে গুরুতর এ অভিযোগ করেছেন গোয়াইনঘাট উপজেলার গোয়াইন গ্রামের বাবরুল হোসেন বাবুল।
অভিযোগে প্রকাশ, গোয়াইনঘাট উপজেলার ১৪৩ নং গোয়াইনঘাট মৌজার এসএ ১৩১ খতিয়ানভুক্ত ৬৭০ দাগের ১৮ শতক ভুমির রেকর্ড সূত্রে মালিক ছিলেন রমন নমঃশূদ্র। ১৯৭৭ সালে উপজেলার গোয়াইন গ্রামের মরহুম মইন উদ্দিন সহ কয়েকজ রমনের কাচ তেকে ওই ভুমি খরিদ করে ভোগদখল করে আসছিলেন। তার মৃত্যুর পর মৌরসী সুত্রে বাবরুল হোসেন বাবুল ওই ভুমির মালিক দখলকার। একই গ্রামের মৃত আবু বকরের পুত্র প্রভাবশালী সরওয়ারসহ কয়েকজন ওই ভুমি জবরদখলের চেষ্টা করলে বাবরুল হোসেন গত বছরের ৮জুলাই আদালতে ৬২৫ নং পি মামলা করেন। আদালত মামলা গ্রহন করে ভুমির উপর ১৪৪ ধারায় নিষেধাজ্ঞা জারী করেন। আদালতের নির্দেশে পুলিশ উভয় পক্ষকে ১৪৪ ধারার নোটিশও প্রদান করে। অতি সম্প্রতি সরওয়ার পক্ষ ১৪৪ ধারা লংঘন করে রাতের আধারে মাটি ভরাট করে ভুমি জবরদখলের চেষ্টা করেন। মামলার বাদী বাবুল বিষয়টি গোয়াইনগাট থানার ওসিকে অবহিত করলে ওসি তাকে বাড়াবাড়ি করলে জেলে দেয়ার হুমকি দেন।
নিরুপায় হয়ে বাবরুল হোসেন বৃহস্পতিবার সিলেট রেঞ্জের ডিআইজি বরাবরে আবেদনের মাধ্যমে তার আশু হস্তক্ষেপ কামনা করেন।
গোয়াইনঘাট থানার ওসি আব্দুল হাই হুমকির অভিযোগ অস্বীকার করে বলেন বিষয়টি আমার নলেজে নেই।
অভিযোগের ব্যাপারে সরওয়ার এর সাথে ফোনে যোগাযোগ করা হলে তিনি নিজেকে ভুমির মালিক দাবি করে ১৪৪ ধারায় আবার মামলা হয় এমন প্রশ্ন রেখে বিষয়টি এড়িয়ে যান।