গাড়ি ভাঙচুর ও মিছিলের মধ্য দিয়ে শেষ হল জামাতের দুই দিনের হরতাল

Sylhet Shibirসুরমা টাইমস ডেস্কঃ হরতালের সমর্থনে সিলেট নগরীর কাজলশাহ এলাকায় শিবির নেতাকর্মীরা পুলিশের উপস্থিতিতে ঝটিকা মিছিল করে গাড়ি ভাঙচুর করেছে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন মিছিল ও গাড়ি ভাঙচুরের সময় পুলিশ নিরব দর্শকের ভূমিকা পালন করেছে। বৃহস্পতিবার সকাল ৯টার দিকে এ মিছিল ও ভাঙচুরের ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানান, মানবতাবিরোধী অপরাধের দায়ে জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল এটিএম আজহারুল ইসলামের মৃত্যুদন্ডের রায়ের প্রতিবাদে ডাকা দু’দিনের সকাল-সন্ধ্যা হরতালের দ্বিতীয় দিনে সিলেট নগরীর কাজলশাহ এলাকা থেকে ঝটিকা মিছিল বের করে শিবির। বৃহস্পতিবার সকাল ৯টার দিকে মহানগর শিবিরের সভাপতি আব্দুর রাজ্জাকের নেতৃত্বে মিছিলটি বের করা হয়।
এ সময় একটি মাইক্রোবাসে করে কয়েকজন পুলিশ সদস্য সেখানে যান। পুলিশ সদস্যরা মাইক্রোবাস থেকে নেমে আসলে শিবির নেতাকর্মীরা তাদের সাথে কথা বলেন। এরপর পুলিশ জায়গায় দাঁড়িয়ে থাকে। আর শিবির নেতাকর্মীরা মিছিল নিয়ে একটু সামনে অগ্রসর হয়ে একটি সিএনজি অটোরিকশা ভাঙচুর করে পালিয়ে যায়।
এছাড়া সিলেটে বড় ধরনের কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।
ভোর থেকেই নগরীর বিভিন্ন স্থানে রিকশা ও সিএনজি অটোরিকশাসহ হালকা যানবাহন চলাচল করতে দেখা যায়। নগরীর কদমতলী বাসটার্মিনাল থেকে ছেড়ে যায়নি দূরপাল্লার কোনো বাস। তবে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। বন্ধ রয়েছে দোকানপাট।
এদিকে সবধরনের নাশকতা এড়াতে সিলেট নগরজুড়ে সতর্ক অবস্থানে ছিল পুলিশ ও র‌্যাবসহ আইনশৃংখলা বাহিনীর সদস্যরা। ভোর থেকেই নগরীর প্রধান প্রধান সড়কগুলোতে টহলে ছিল তারা। মাঠে ছিল বিজিবিও। এছাড়া নগরীর গুরুত্বপূর্ণ মোড়গুলোতেও অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।