সিলেট জামায়াতের ৩ দিনের কর্মসূচী ঘোষনা

Jamat Logoসিলেটে জামায়াতের আঞ্চলিক দায়িত্বশীল বৈঠকে ৩ দিনের কর্মসূচী ঘোষনা করা হয়েছে। কর্মসূচীর মধ্যে এডভোকেট জুবায়েরসহ সকল রাজবন্দীদের নি:শর্ত মুক্তির দাবীতে সোমবার গোটা সিলেটে জামায়াত আহুত সর্বাত্মক শান্তিপূর্ণ হরতাল পালন করেন। এছাড়া মঙ্গলবার সিলেট মহানগরীর সকল থানায় থানায় বিক্ষোভ, বুধবার সিলেট বিভাগ জুড়ে জামায়াতের ডাকে বিক্ষোভ কর্মসুচী পালিন হবে।
জামায়াতের আঞ্চলিক দায়িত্বশীল বৈঠকে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট বিভাগীয় আঞ্চলিক দায়িত্বশীল অধ্যাপক ফজলুর রহমান বলেন, সরকার দেশপ্রেমিক জনতার চলমান গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন দমিয়ে রাখতে দেশব্যাপী বিরোধী রাজনৈতিক নেতৃবৃন্দকে গ্রেফতার করছে। উচ্চ আদালতের জামিন প্রাপ্ত এবং নিয়মিত হাজিরা দেয়ার সময় সিলেট মহানগর জামায়াতের আমীর এডভোকেট এহসানুল মাহবুব জুবায়েরকে গ্রেফতারের ঘটনায় সিলেটবাসী বিস্মিত। পরিচ্ছন্ন রাজনীতির অহংকার সিলেট জেলা বারের সিনিয়র আইনজীবি এডভোকেট জুবায়েরকে একটি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতারের ঘটনায় সিলেট জামায়াতে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে। দলীয় আভ্যন্তরীণ কোন্দলে নিহত যুবলীগ নেতা জগৎজ্যোতি হত্যা মামলায় মূল আসামীদের আড়াল করতেই সরকার নিরীহ জামায়াত ও শিবিরের নেতাকর্মীদের গ্রেফতার করছে। যে মামলায় পুর্বে এডভোকেট জুবায়েরের নাম ছিল না এমতাবস্থায় তড়িঘড়ি করে তার নাম এজাহারে তালিকাভুক্ত করে গ্রেফতার সরকারের রাজনৈতিক প্রতিহিংসার নগ্ন বহি:প্রকাশ।
এডভোকেট জুবায়েরসহ সকল রাজবন্দীদের নি:শর্ত মুক্তির দাবীতে সোমবার গোটা সিলেটে জামায়াত আহুত সর্বাত্মক শান্তিপূর্ণ হরতাল পালন করেন। এছাড়া মঙ্গলবার সিলেট মহানগরীর সকল থানায় থানায় বিক্ষোভ, বুধবার সিলেট বিভাগ জুড়ে জামায়াতের ডাকে বিক্ষোভ কর্মসুচী পালিন হবে।
তিনি রোববার মহানগর জামায়াতের আমীর এডভোকেট এহসানুল মাহবুব জুবায়েরকে গ্রেফতারের প্রতিবাদে সিলেট বিভাগীয় জামায়াতের আঞ্চলিক দায়িত্বশীল বৈঠকে সভাপতির বক্তব্যে উপরোক্ত কর্মসুচী ঘোষনা করেন।
দায়িত্বশীল বৈঠকে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সিলেট বিভাগীয় আঞ্চলিক সচিব আজিজুর রশীদ চৌধুরী বাবুল, সিলেট জেলা দক্ষিণ জামায়াতের আমীর মাওলানা হাবিবুর রহমান, সিলেট জেলা উত্তরের আমীর হাফিজ আনোয়ার হোসাইন খান, সিলেট মহানগরীর ভারপ্রাপ্ত আমীর মো. ফখরুল ইসলাম, সিলেট জেলা দক্ষিণের নায়েবে আমীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান, মহানগর সেক্রেটারী মাওলানা সোহেল আহমদ, জেলা দক্ষিণ সেক্রেটারী মাওলানা লোকমান আহমদ, মহানগর সহকারী সেক্রেটারী এডভোকেট আব্দুর রব ও নুরুল ইসলাম বাবুল, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট জিয়াউদ্দিন নাদের, জামায়াত নেতা জাহেদুর রহমান চৌধুরী ও আব্দুস শাকুর এবং ইসলামী ছাত্রশিবির সিলেট মহানগর সভাপতি মু. আব্দুর রাজ্জাক ও সেক্রেটারী মাসুক আহমদ প্রমুখ। বিজ্ঞপ্তি