তারেক রহমানের বিরুদ্ধে ছাত্রলীগের মামলা, সিলেটে ছাত্রদল নিরব

Chhatrodolসুরমা টাইমস ডেস্কঃ বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরদ্ধে সিলেট ছাত্রলীগ কর্তৃক একের পর এক মামলা দায়ের হলেও সিলেট ছাত্রদল নিরব। গত ১৫ ডিসেম্বর লন্ডনে তারেক রহমান বঙ্গবন্ধু শেখ মুজিবকে নিয়ে কুটিক্তি করলে বাংলাদেশের রাজনীতির মাঠ উত্তপ্ত হয়ে উঠে। বিশেষ করে বেপরোয়া হয়ে উঠে ছাত্রলীগ। বঙ্গবন্ধুকে নিয়ে কুটিক্তির প্রতিবাদে ছাত্রলীগ নেতাকর্মীরা দেশের বিভিন্ন জেলা ও থানায় তারেক রহমানের বিরুদ্ধে মামলা দায়ের করেন। এরই ধারাবাহিকতায় সিলেট মহনগর ছাত্রলীগের সভাপতি রাহাত তরফদার প্রথম সিলেট আদালতে একটি মামলা দায়ের করেন । এরপর মামলা করেন সিলেট জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক রায়হান চৌধুরী । সর্বশেষ ২৪ ডিসেম্বর জেলা ছাত্রলীগের সভাপতি শাহরিয়ার আলম সামাদ সিলেট আদালতে একটি মামলা দায়ের করেন । কিন্তু ছাত্রলীগ একের পর এক মামলা করলে এখন পর্যন্ত নিরব ভুমিকা পালন করছে সিলেট জেলা ও মহানগর ছাত্রদল । অথচ দীর্ঘ এক যুগ পর ঘোষিত সিলেট ছাত্রদলের কমিটি তারেক রহমানে হাত ধরেই এসেছে । যদিও ছাত্রদলের বড় একটি অংশ এই কমিটির বিরুদ্ধে বিদ্রোহ ঘোষনা করে। কিন্তু এই তারেক রহমানের বিরুদ্ধে মামলা দায়েরের পর তাদের নিরব ভুমিকা পালন করা নিয়ে নগরীতে চলছে আলোচনা সমালোচনার ঝড়। তবে তারেক রহমানের জন্য সিলেট ছাত্রদল রাজপথে নামতে না পারলেও সামাজিক যোগাযোগের মাধ্যম ফেইসবুকে তারা পিছিয়ে নেই। তারা পুরাতন ছবি আপলোড দিয়ে তারেক রহমানের জন্য রাজপথে রয়েছেন বলে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন বলে একটি সুত্রে জানা যায়। এদিকে গত বুধবার ঢাকা বকশিবাজারে খালেদা জিয়া হাজিরা দিতে গেলে ছাত্রদল ও ছাত্রলীগের মধ্যে মারামারি হয়। এর প্রতিবাদে সারা দেশব্যাপী ছাত্রদলের নেতারা তাৎক্ষণিক প্রতিবাদ মিছিল বের করলেও সিলেট ছাত্রদল নিরব ভুমিকা পালন করে।

একটি সুত্রে জানা যায় ছাত্রদলের নতুন কমিটির নেতৃবৃন্দের মাঝে এখনো ছাত্রদলের বিদ্রোহীদের আতংক কাজ করছে বলে তারা রাজপথে নামতে ভয় পাচ্ছেন। এ ব্যাপারে জেলা ছাত্রদলের সভাপতি এডভোকেট সাঈদ আহমদের সাথে ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমরা অচিরেই ছাত্রলীগের বিরুদ্ধে কঠোর কর্মসূচি দেব। ঢাকায় খালেদা জিয়ার গাড়িতে হামলার পরিকল্পনার প্রতিবাদে বিয়ানিবাজারে আমরা তাৎক্ষনিক মিছিল করেছি। এছাড়া আমি ফেইসবুকে আমার পেইজে বিবৃতি দিয়েছি।
মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক আবু সালেহ লোকমানের কাছ থেকে জানতে চাইলে তিনি বলেন, তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে ২/৩ দিন আগে আমরা গণমাধ্যমে বিবৃতি পাঠিয়েছি। গণমাধ্যমে বিবৃতি প্রকাশ করতে বিলম্ব করছে। তারা আমাদেরকে বলেছে কাল প্রকাশ করবে। খালেদা জিয়ার গাড়ি বহরে ছাত্রলীগের হামলার পরিকল্পনা প্রতিবাদে মিছিল না করা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, বিভিন্ন ওয়ার্ডে কর্মসূচি থাকায় আমরা মিছিল করতে পারিনি। তবে জেলা ছাত্রদল মিছিল করেছে।